ঢাবিতে উত্তেজনা

ডাকসুর একপাশে ছাত্রলীগ অন্যপাশে কোটা আন্দোলনকারীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ১১ জুলাই ২০২৪

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের একপাশে (মধুর ক্যান্টিনে) অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। অন্যপাশে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অবস্থান নিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ নিয়ে ক্যাম্পাসজুড়ে বিরাজ করছে চরম উত্তেজনা।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল ৩টার কিছুক্ষণ পর থেকেই এমন পরিস্থিতি লক্ষ্য করা গেছে। উভয় পক্ষই বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

এদিন দুপুর আড়াইটায় ছাত্রলীগের মিছিল করার কথা থাকলেও ৪টার পরও এখনো শুরু হয়নি মিছিল। আন্দোলনকারী শিক্ষার্থীদেরও কর্মসূচি পালনের কথা ছিল বিকেল সাড়ে ৩টায়। কিন্তু তারাও এখনো কর্মসূচি (বাংলা ব্লকেড) শুরু করেননি।

ক্যাম্পাসের বিভিন্ন হল ও বিভাগের মিছিল নিয়ে শিক্ষার্থীরা জড়ো হচ্ছেন কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে। একই সঙ্গে হলগুলো ও ঢাকা মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে আসছেন মধুর ক্যান্টিনে।

যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হলে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের তেমন উদ্যোগ চোখে পড়েনি। এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাসুদুর রহমানের মোবাইল ফোনে কল দিলে তিনি মিটিংয়ে থাকার কথা বলে কল কেটে দেন।

এমএইচএ/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।