বিনা খরচে চিকিৎসা সেবা পাবেন মুক্তিযোদ্ধারা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৯:০৯ পিএম, ১৯ এপ্রিল ২০১৮

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজম্মেল হক বলেছেন, দেশের প্রত্যেক মুক্তিযোদ্ধা বিনা খরচে শতভাগ চিকিৎসা সেবা পাবেন এবং এই সেবা আগামী এক মাসের মধ্যেই চালু করা হবে।

বৃহস্পতিবার পাবনার সুজানগরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বাতিল প্রসঙ্গে মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের জন্য চাকরিতে যে কোটা ব্যবস্থা ছিল সে ব্যাপারে ঢাকায় মুক্তিযোদ্ধাদের মহাসমাবেশে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দেবেন।

তিনি আরও বলেন, সারা বাংলাদেশে একই ডিজাইনে দেশের বিভিন্ন স্থানের বধ্যভূমি ও মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থানসমূহ সংরক্ষণ করা হবে। যেসব মুক্তিযোদ্ধার ঘর নেই তাদের জন্য থাকার ব্যবস্থা করা হবে। আগামী প্রজন্ম যাতে মুক্তিযুদ্ধ সম্পর্কে যুগ যুগ ধরে ধারণা লাভ করতে পারে এ জন্য অতি দ্রুত সময়ের মধ্যে প্রত্যেক মুক্তিযোদ্ধার বাড়ি বাড়ি গিয়ে তাদের মুক্তিযুদ্ধকালীন সময়ের স্মৃতিচারণমূলক বক্তব্য রের্কড করা হবে।

সুজানগর শহীদ দুলাল উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিৎ দেবনাথের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন স্থানীয় এমপি খন্দকার আজিজুল হক আরজু, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড ও মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনার জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, পুলিশ সুপার জিহাদুল কবির, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের রোকন, পৌর মেয়র আব্দুল ওহাব প্রমুখ।

একে জামান/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :