দৌলতদিয়ায় ঘরে ফেরা মানুষের চাপ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০২:২৩ পিএম, ১৪ জুন ২০১৮

ঈদের আনন্দ পরিবারের সঙ্গে ভাগাভাগি করে নিতে নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। এতে দৌলতদিয়া ফেরিঘাটে চাপ বেড়েছে ঘরমুখো মানুষের। তবে এখনও কোনো ভোগান্তি কিংবা যানজটের খবর পাওয়া যায়নি।

বৃহস্পতিবার দুপুরে দৌলতদিয়া প্রান্তে ঘরমূখো যাত্রীদের বাড়তি চাপ দেখে গেলেও, দেখা যায়নি কোনো ভোগান্তি। সবাই তাদের কর্মস্থল থেকে পরিবার নিয়ে নিরাপদে দৌলতদিয়া পর্যন্ত এসেছেন বলে জানিয়েছেন। এছাড়া ভাড়া কিছুটা বেশি নিলেও অভিযোগ নেই যাত্রীদের।

jagonews24

ঈদে দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন ও যানজট মুক্ত রাখতে ঈদের আগে ৩ দিন ও ঈদের পরের ৩ দিন পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ রেখেছে প্রশাসন। তবে পচনশীল ও জরুরি পণ্যবাহী ট্রাকগুলো পারাপার করা হচ্ছে। এছাড়া আইনশৃঙ্খলা পরিবেশ স্বাভাবিক রাখতে ঘাট এলাকায় রয়েছে র্যাব, পুলিশ, নৌ পুলিশ, সাদা পোশাকে পুলিশ, আনসার এবং ভ্রাম্যমাণ আদালতের জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

jagonews24

বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সূত্রে জানা গেছে, ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহনের বাড়তি চাপ সামলাতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৯টি ফেরি চলাচল করছে এবং যানবাহন পারাপারে ৬টি ফেরিঘাট সচল রয়েছে। এছাড়া এ রুটে যাত্রী পারাপারে ৩৩টি লঞ্চ চলাচল করছে।

রুবেলুর রহমান/এফএ/আরআইপি

আপনার মতামত লিখুন :