তিল ধারণের ঠাঁই নেই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ১৪ জুন ২০১৮

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সন্ধ্যার পর যানবাহনের চাপ বাড়তে থাকায় যানজটও বেড়েছে। বৃহস্পতিবার ইফতারের পর থেকে হাজার হাজার যাত্রী গন্তব্যের উদ্দেশ্যে বাস ও রেল স্টেশনে ভিড় করেছে। টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা ও কোনাবাড়ি এলাকায় বানের স্রোতের মতো মানুষ রাস্তায় নামছে।

gazipur

ইফতারের পর থেকে রাত ৯টা পর্যন্ত টঙ্গী স্টেশন রোড থেকে গাজীপুর চান্দনা চৌরাস্তা পর্যন্ত ১০ কিলোমিটার পথে মানুষ আর গণপরিবহন একাকার হয়ে গেছে। বাসে কোথাও কোনো তিল ধারণের ঠাঁই নেই। অনেক যাত্রী ট্রাক ও বিকল্প পরিবহনে ঝুঁকি নিয়ে যাচ্ছেন গন্তব্যে।

এদিকে সকাল থেকে বিকেল পর্যন্ত এ মহাসড়কে কোনো যানজট ও যাত্রীদের চাপ ছিল না। সন্ধ্যার পর থেকে যাত্রীরা বাসা থেকে বের হয় গন্তব্যের উদ্দেশ্যে। তারা বিভিন্ন বাসস্ট্যান্ডে গিয়ে বাসের জন্য অপেক্ষা করতে থাকেন। রাত ৯টার দিকে চান্দনা চৌরাস্তা এলাকায় হাজার হাজার মানুষকে বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায়।

gazipur

জয়দেবপুর থানা পুলিশের ওসি মো. আমিনুল ইসলাম জানান, সন্ধ্যার পর থেকে রাস্তায় পরিবহন ও যাত্রীদের চাপ বেড়ে যাওয়ায় যানবাহন ধীর গতিতে চলছে। তবে যানজট নিরসনে মহাসড়কের উভয় পাশে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করছেন।

আমিনুল ইসলাম/আরএআর/জেআইএম