প্রিয়া সাহার বিরুদ্ধে ঝালকাঠিতে করা মামলা খারিজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৩:০৮ পিএম, ২১ জুলাই ২০১৯

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশি সংখ্যালঘুদের নিয়ে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান পরিষদের সাধারণ সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে ঝালকাঠিতে রাষ্ট্রদ্রোহের অভিযোগে করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

ঝালকাঠি শহর যুবলীগ যুগ্ম আহ্বায়ক মো. ছবির হোসেন বাদী হয়ে রোববার বেলা ১১টায় এ অভিযোগ করেন। মামলায় বাদী পক্ষে ফাইলিং আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মল্লিক মুহাম্মদ নাসির উদ্দিন কবীর। তার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রুহুল আমিন রিজভি।

জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এএইচএম ইমরানুর রহমান অভিযোগটি গ্রহণ করেন। কিন্তু রোববার বিকেলে তা খারিজ করে দেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এএইচএম ইমরানুর রহমান।

মামলায় বাদী উল্লেখ করেন, হাজার বছরের চিরায়ত বাংলার ইতিহাস ঐতিহ্য অসাম্প্রদায়িক বাংলাদেশ। স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে সব ধর্ম, বর্ণ, পেশার মানুষের সহাবস্থান বিশ্বে এখন অসাম্প্রদায়িক দেশের রোল মডেল।

ওভাল হোয়াইট হাউজে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প এর নিকট উচ্চারিত উক্তি দ্বারা বাংলাদেশে আইনানুগভাবে প্রতিষ্ঠিত সরকারের প্রতি ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টিকারী বৈরিতা উদ্রেক করার জন্য বক্তব্য দিয়েছে এবং একই সাথে তিনি মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত তথ্য দিয়েছেন। এমতাবস্থায় আসামির বিরুদ্ধে ফৌজদারি দণ্ডবিধির ১২১ (এ), ১২৪ (এ), ৫০৫(এ) ধারায় ব্যবস্থা নেয়ার জন্য আদালতের কাছে আবেদন জানান তিনি।

মামলার আইনজীবী নাসির উদ্দিন কবীর জানান, মামলাটি আদালতে উপস্থাপন করলে বিচারক তা গ্রহণ করেন। তিনি মামলা নথি ও সার্বিক পর্যালোচনা শেষে বিকেলে তা খারিজ করে দেন।

মো. আতিকুর রহমান/এমএমজেড/এমএসএইচ/পিআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]