প্রিয়া সাহা ইস্যুতে মার্কিন রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানালেন নানক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২০ জুলাই ২০১৯

প্রিয়া সাহা ইস্যুতে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পকে বলেছেন, বাংলাদেশে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান নিখোঁজ। এখন সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে। আমরা আমাদের বাড়িঘর খুইয়েছি। তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে, তারা আমাদের ভূমি দখল করে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো বিচার পাইনি। প্রিয়া সাহা সুস্থ না অসুস্থ আমি জানি না। কিন্তু আমি ধন্যবাদ জানাই, মার্কিন রাষ্ট্রদূতকে। তিনি বলেছেন, ‘এই বাংলাদেশ হলো সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। প্রিয়া সাহার বক্তব্যের কোনো ভিত্তি নেই।’

শনিবার দুপুরে রংপুর জিলা স্কুল মাঠে মহানগর যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে জানিয়ে নানক বলেন, যারা নতুন নেতৃত্বে আসবেন, তাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করার দায়িত্ব নিয়েই আসতে হবে। এ নেতৃত্বই রংপুর সদর-৩ শূন্য আসনে আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থীকে জয়লাভের জন্য কাজ করতে হবে। সেই ওয়াদা দিয়ে আপনাদের আসতে হবে।

উত্তরবঙ্গের বন্যাকবলিত এলাকায় সরকার সঠিকভাবে দায়িত্ব পালন করছে না- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, মির্জা ফখরুল কী বেহায়ার মতো কথা বলেছেন। সব বন্যাকবলিত এলাকায় ত্রাণ নিয়ে ঝাঁপিয়ে পড়েছে সরকার। আওয়ামী লীগও বসে নেই। আওয়ামী লীগ ৬টি ত্রাণ কমিটি করে দুর্গতদের মাঝে কাজ করছে।

তিনি আরও বলেন, আমরা নিজেরাও এসেছি। শুধু মহানগর যুবলীগের সম্মেলনের জন্য নয়, আমরা আগামীকাল চলে যাব কুড়িগ্রামের প্রত্যন্ত অঞ্চলে। আমরা সেই দায়িত্ব নিয়ে এসেছি।

এর আগে দুপুর সাড়ে ১২টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় যুবলীগ চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, রংপুর-২ আসনের সংসদ সদস্য আহসানুল হক চৌধুরী ডিউক, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ কেন্দ্রীয় যুবলীগের নেতারা।

সম্মেলনে সভাপতিত্ব করেন রংপুর মহানগর যুবলীগের আহ্বায়ক এবিএম সিরাজুম মনির বাশার। সঞ্চালনা করেন কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক এমরান হোসেন খান।

সমাবেশের শুরুত্বেই প্রয়াত সাবেক রাষ্ট্রপতি আলহাজ হুসেইন মুহম্মদ এরশাদ, প্রধানমন্ত্রীর স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়াসহ আওয়ামী লীগের নিহত নেতাকর্মীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং রুহের মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

জিতু কবীর/এমবিআর/জেআইএম

টাইমলাইন