প্রিয়া সাহার ষড়যন্ত্র সফল হবে না : বীর বাহাদুর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ১০:০৪ পিএম, ২২ জুলাই ২০১৯

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। প্রিয় সাহা আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য যে পায়তারা করছেন তা কখনও সফল হবে না।

সোমবার বান্দরবানের লামা উপজেলা পরিষদ চত্বরে সরকারের উন্নয়ন সামগ্রী ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, বিদ্যুৎ বিভাগের উন্নয়ন ও সম্প্রসারণে সরকার ৫ হাজার কোটি টাকার অধিক বরাদ্দ দিয়েছে। যে সব দুর্গম পাহাড়ি এলাকায় আগামী ১০ বছরে বিদ্যুৎ পৌঁছানো সম্ভব হবে না সেসব এলাকায় বিনামূল্যে সোলার প্যানেলের মাধ্যমে আলোকিত করার উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, তিন পার্বত্য জেলার ২৬টি উপজেলায় ১০ হাজার ৮শ পরিবারকে সোলার দেয়া হয়েছে এবং আগামীতে আরও ৪০ হাজার পরিবারকে সোলার দেয়া হবে। পার্বত্য এলাকার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে ইতোমধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পাহাড়ে বাঁশ চাষে উদ্যোগ গ্রহণ করেছে।

ঝুঁকিপূর্ণ পাহাড়ের পাদদেশ থেকে নিরাপদ স্থানে সরে আসার জন্য আশ্রয় কেন্দ্রে ফিরার জন্য অনুরোধ করেন মন্ত্রী।

লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান শাহীনুল ইসলাম, বান্দরবানের পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, লামা-আলীকদম জোনের জোন কমান্ডার লে. কর্নেল সাইফ শামীম, অতিরিক্ত জেলা প্রশাসক বদিউল আলম, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল দাশ প্রমুখ।

আলোচনা সভা শেষে নির্বাচিত উপকারভোগীদের মাঝে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে প্রত্যন্ত অঞ্চলে অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারের উন্নয়নে ৬০টি গাভী বিতরণ করা হয়েছে।

সৈকত দাশ/এমবিআর/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]