শ্রমিকদের ডাকা ধর্মঘটে সমর্থন গণ অধিকার পরিষদের

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ০৫ নভেম্বর ২০২১

সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন নতুন রাজনৈতিক দল গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা। শুক্রবার (৫ আগস্ট) সকালে এ শ্রদ্ধা নিবেদন করেন তারা।

এসময় দলটির সদস্য সচিব নুরুল হক নুর বলেন, এখানে শ্রদ্ধা নিবেদন করেই তারা তাদের সাংগঠনিক কার্যক্রম শুরু করেছেন। একইসঙ্গে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘটের পক্ষে তাদের সমর্থন রয়েছেন বলেও জানান তিনি।

গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুর বলেন, পরিবহন শ্রমিক ও মালিকপক্ষের ডাকা একটি কর্মসূচি চলছে। আমরা মনে করি এটি একটি যথার্থ কর্মসূচি।

dakshu1

তিনি বলেন, ‘হঠাৎ করে কোনো ধরনের বিজ্ঞপ্তি ছাড়াই দুই থেকে তিন টাকা নয়, ১৫ টাকা বাড়িয়ে দিয়েছে। এতে করে সব জায়গায় জীবনযাত্রায় একটি পরিবর্তন আসবে।’

ডাকসুর সাবেক এ ভিপি বলেন, ‘মুক্তিযুদ্ধের যে চেতনা ছিল সামাজিক মর্যাদা, ন্যায়বিচার, বৈষম্যহীন গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা, সেটি আজকে ৫০ বছরেও বিনির্মাণ করা সম্ভব হয়নি। বরং রাজনীতিতে দুর্বৃত্তায়ন জনগণের অধিকার হরণ করছে।’

এসময় সংগঠনটির আহ্বায়ক রেজা কিবরিয়া ছাড়াও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।