শাবিপ্রবির সাবেক ৪ শিক্ষার্থী কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৫:১২ পিএম, ২৬ জানুয়ারি ২০২২
শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনে অর্থসহায়তা দেওয়ার অভিযোগে আটক সাবেক পাঁচ শিক্ষার্থীসহ অজ্ঞাত ১৫০ জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে তাদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে চারজনকে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া মামলার এজাহারভুক্ত ৩ নম্বর আসামি এ এফ এম নাজমুল সাকিব (৩২) করোনাভাইরাসে সংক্রমিত হওয়ায় তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, জালালাবাদ থানার মামলার এজাহারনামীয় গ্রেফতার পাঁচ আসামির মধ্যে চারজনকে সিলেট মহানগর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (এমএম-২) মো. সুমন ভূঁইয়ার আদালতে হাজির করা হয়। আদালত তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছেন। আসামি নাজমুস সাকিব কোভিড পজিটিভ থাকায় তিনি শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন।

jagonews24

যাদের জেলহাজতে পাঠানো হয়েছে তারা হলেন- শাবিপ্রবির সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান খান (২৬), রেজা নুর মঈন (৩১), একেএম মারুফ হোসেন (২৭) ও ফয়সাল আহমেদ (২৭)।

তিনি আরও বলেন, মঙ্গলবার রাতে জালালাবাদ থানায় মামলাটি করেন সিলেট নগরের আম্বরখানার বাসিন্দা সুজাত আহমেদ লায়েক। মামলায় আটক পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০ জনকে আসামি করা হয়েছে।’

এর আগে সোমবার রাতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে শাবিপ্রবির পাঁচ সাবেক শিক্ষার্থীকে আটক করে ঢাকা মহানগর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ। মঙ্গলবার বিকেল ৫টার দিকে গ্রেফতারদের জালালাবাদ থানায় হস্তান্তর করা হয়।

ছামির মাহমুদ/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]