যাত্রী-যানবাহনের চাপ থাকলেও ভোগান্তি নেই দৌলতদিয়ায়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০২:১৮ পিএম, ১৩ জুলাই ২০২২

প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন শেষে ঈদের চতুর্থ দিনেও কর্মস্থলে ফিরছে মানুষ। ফলে সময় বাড়ার সঙ্গে সঙ্গে ঢাকামুখী যানবাহনের পাশাপাশি যাত্রীদের চাপ বাড়ছে দক্ষিণাঞ্চলের গুরুত্বপূর্ণ প্রবেশপথ রাজবাড়ী গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে। তবে যানবাহন-যাত্রীর চাপ থাকলেও ভোগান্তি নেই। স্বস্তিতেই কর্মস্থলে ফিরতে পারছেন মানুষ।

বুধবার (১৩ জুলাই) দুপুর দেড়টার দিকে দৌলতদিয়া প্রান্তের ফেরিঘাট এলাকায় এমন চিত্র দেখা যায়।

jagonews24

সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরির সংখ্যা কম থাকায় মাঝে মধ্যেই ফাঁকা থাকছে ঘাট। ফলে কিছু সময় ফেরির জন্য অপেক্ষা করতে হচ্ছে যানবাহনের চালক ও যাত্রীদের। এছাড়া পদ্মার স্রোতেও ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। যাত্রীবাহী বাসের তুলনায় ছোট যানবাহনের চাপ একটু বেশি।

ফরিদ আল মামুন ও আজাদসহ কয়েক যাত্রী বলেন, ‘অন্যবারের মতো এবার দৌলতদিয়ায় ঘণ্টার পর ঘণ্টা সিরিয়ালে থাকতে হচ্ছে না। কিন্তু ফেরি কম থাকায় কিছু সময় ফেরির অপেক্ষায় থাকতে হচ্ছে। ঈদের আগে ভালোভাবে এসেছি। আবার ভালোভাবে যেতেও পারছি।’

jagonews24

মোটরসাইকেল নিয়ে আসা জাহিদ শেখ, আশরাফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান বলেন, বাইক নিয়ে তারা চলাচল করতে পছন্দ করেন। এতে খরচ ও সময় বাঁচে। ঈদের আগে তারা নিরাপদে বাইক নিয়ে বাড়ি ফিরেছিলেন। এখন আবার কর্মস্থলে ফিরে যাচ্ছেন। সড়ক বা মহাসড়কে তেমন কোনো ভোগান্তি হয়নি। তবে অনেক সময় ঘাটে ফেরি না থাকায় অপেক্ষা করতে হচ্ছে কিছুটা।

বাসচালক মনির জাগো নিউজকে বলেন, ‘আগের মতো আর ভোগান্তি নেই দৌলতদিয়ায়। সিরিয়ালে না থেকে সরাসরি ফেরিঘাটে চলে আসতে পারছি। ফলে শিডিউল অনুযায়ী ট্রিপ নিয়ে আসা-যাওয়া করতে পারছি।’

jagonews24

যানবাহন হিসাব করে ফেরি চালানো হচ্ছে বলে জানান বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক শিহাবউদ্দিন।

তিনি বলেন, এখন এই রুটে ৯টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। যানবাহনের সংখ্যা বাড়লে ফেরিও বাড়ানো হবে। যানবাহনের চাপ এখন কম।

রুবেলুর রহমান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।