পদ্মায় ধরা পড়লো ২১ কেজির বাঘাইড়, ২৫ হাজার টাকায় বিক্রি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৪:০৬ পিএম, ০৪ অক্টোবর ২০২২

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় পদ্মা নদীতে সাত্তার নামের এক জেলের জালে ধরা পড়েছে ২১ কেজি ওজনের বাঘাইড় মাছ।

মঙ্গলবার (৪ অক্টোবর) ভোরে দৌলতদিয়ার ৭ নম্বর ফেরি ঘাট এলাকায় ছটি ধরা পড়ে। পরে বাঘাইড়টি ২৫ হাজার টাকায় বিক্রি করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, শেষ রাতের দিকে ৭ নম্বর ফেরি ঘাটের অদূরের পদ্মায় জাল ফেলেন সাত্তার জেলে ও তার সহযোগীরা। ভোরে জাল টেনে তুলতেই দেখেন বিশাল আকৃতির এক বাঘাইড় আটকা পড়েছে। পরে সকালে ওই জেলে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়ার মোহন মন্ডলের আড়তে নিয়ে এলে নিলামের মাধ্যমে মাছ ব্যবসায়ী সম্রাট শাজাহান ১ হাজার ১৫০ টাকা কেজি দরে মোট ২৪ হাজার ১৫০ টাকা দিয়ে কিনে নেন।

সম্রাট শাজাহান বলেন, জেলেদের কাছ থেকে মাছ কিনে দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করি। আজ সকালে নিলামের মাধ্যমে ২১ কেজির একটি বাঘাইড় কিনে সামান্য লাভে ২৫ হাজার ২০০ টাকায় বিক্রি করেছি।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা শাহরিয়ার জামান সাবু জাগো নিউজকে বলেন, মাঝে মধ্যেই দৌলতদিয়ায় বড় বড় মাছ ধরা পড়ছে। সরকারের সফল অভিযানের কারণে এখন বড় বড় মাছ পাওয়া যায়। এতে লাভবান হচ্ছেন জেলেরা।

রুবেলুর রহমান/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।