১২ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা মসিকের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ১২:২৫ পিএম, ২২ জুন ২০২৩

আসন্ন পবিত্র ঈদুল আজহায় পশু কোরবানির পর ১২ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক)।

বুধবার (২১ জুন) বিকেল ৩টার দিকে মসিকের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে বর্জ্য অপসারণ বিষয়ক আলোচনা সভায় এ ঘোষণা দেওয়া হয়।

সভা সূত্র জানায়, কোরবানির পশুর বর্জ্য অপসারণে মসিকের ৬০০ পরিচ্ছন্নতাকর্মী, একটি এসকাভেটর, দুইটি লোডার, সিটি করপোরেশনের বর্জ্য সংগ্রহের সব গাড়ি এবং জীবাণুনাশক পানি ছিটানোর জন্য ছয়টি গাড়ি এই কাজে ব্যবহৃত হবে।

এছাড়া ৪৬৫টি স্থানে পশু কোরবানি করার সিদ্ধান্ত হয়েছে। কোরবানির বর্জ্য অপসারণে ব্লিচিং পাউডার ও ফিনাইল সরবরাহ করা হবে। জনগণকে সচেতন করতে কোরবানির জন্য নির্ধারিত পয়েন্টে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হবে।

মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলীর সভাপতিত্বে এসময় সচিব মো. আরিফুর রহমান, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, স্যানিটারি ইন্সপেক্টর জাবেদ ইকবাল, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. মোহাব্বত আলী, কনজারভেন্সি ইন্সপেক্টর মো. রবিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

মঞ্জুরুল ইসলাম/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।