গোসলের ভিডিও ছড়ানোর ভয় দেখিয়ে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২৬ নভেম্বর ২০২৩

রংপুরের পীরগাছায় গোসলের ভিডিও ছড়ানোর ভয় দেখিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে ব্রেলভী হোসেন সুমন নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে এক লাখ টাকা জরিমানা করা হয়।

রোববার (২৬ নভেম্বর) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. রোকনুজ্জামান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, পীরগাছা উপজেলার রাধাকৃষ্ণ গ্রামের মোশাররফ হোসেন মানিকের ছেলে ব্রেলভী হোসেন সুমন প্রতিবেশী এক বাড়িতে যাতায়াত করতেন। ওই বাড়ির নবম শ্রেণীর এক ছাত্রীকে বিয়ের প্রস্তাব দেন। কিন্তু এতে মেয়েটি রাজি না হওয়ায় গোপনে মোবাইল ফোনে গোসলের ভিডিও ধারণ করেন। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে তাকে একাধিকবার ধর্ষণ করেন সুমন।

২০১৮ সালের ৩ ডিসেম্বর ধর্ষণের সময় বিষয়টি তাদের এক নিকটাত্মীয় দেখে ফেলেন। পরে বিষয়টি জানাজানি হলে স্থানীয়ভাবে সালিশ বৈঠকের আয়োজন করা হয়। ওই বৈঠকে বিয়েতে অস্বীকৃতি জানান সুমন। এ ঘটনায় ২০১৯ সালের ১৮ জানুয়ারি পীরগাছা থানায় মামলা করতে যান ভুক্তভোগী মেয়েটির বাবা। কিন্তু থানা কর্তৃপক্ষ মামলা না নেওয়া পরবর্তীতে আদালতে মামলা করেন। আদালতের নির্দেশে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) উপ-পরিদর্শক (এসআই) ইকরামুল হক তদন্ত শেষে ওই বছরের ২০ আগস্ট সুমনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

প্রায় চার বছর মামলার বিচারকাজ চলার পর রোববার রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি (পিপি) জাহাঙ্গীর হোসেন তুহিন রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

জিতু কবীর/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।