মাধ্যমিকে ফের লটারি সন্ধ্যায়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ২৬ জানুয়ারি ২০২১

ভর্তি নীতিমালা অনুযায়ী কোটা পূরণের লক্ষ্যে আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা প্রকাশে লটারির আয়োজন করা হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ ভাইরাসের কারণে শুধুমাত্র ২০২১ শিক্ষাবর্ষে সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত গত ১১ জানুয়ারি ডিজিটাল ভর্তি লটারি অনুষ্ঠিত হয়। লটারি পরবর্তী প্রকাশিত ফলাফল অনুযায়ী স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠান মাউশির নির্দেশনা অনুযায়ী এরইমধ্যে ভর্তি কার্যক্রম শেষ হয়েছে (অপেক্ষমাণ তালিকাসহ)।

ভর্তি নীতিমালা অনুযায়ী বিভিন্ন কোটা পূরণের লক্ষ্যে দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা প্রকাশের জন্য আগামী ২৬ জানুয়ারি মাউশির পরিচালকের কক্ষে ডিজিটাল লটারি অনুষ্ঠিত হবে। অধিদফতরের ফেসবুক পেজ থেকে সরাসরি দেখা যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, কোটা পূরণের লক্ষ্যে দ্বিতীয় অপেক্ষমাণ তালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের ফলাফল আগের মতো স্ব স্ব আইডি ও পাসওয়ার্ড দিয়ে সংগ্রহপূর্বক তাদের ভর্তি কার্যক্রম আগামী ২৮ জানুয়ারির মধ্যে সম্পন্ন করতে হবে। দ্বিতীয় অপেক্ষমাণ তালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির ক্ষেত্রে প্রযোজ্য সব কাগজপত্র যাচাই করে উপরোল্লিখিত সময়ের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

এমএইচএম/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]