শিক্ষাপ্রতিষ্ঠানে পদ্মা সেতুর উদ্বোধনী উৎসব উদযাপনের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৪ এএম, ২৫ জুন ২০২২
পদ্মা সেতু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধন করবেন। পদ্মা সেতুর উদ্বোধনী উৎসবের সঙ্গে সাজবে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। এই উৎসব শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে যাবে। সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে একযোগে এ অনুষ্ঠান উদযাপনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মাউশি থেকে বৃহস্পতিবার (২৩ জুন) এ-সংক্রান্ত নির্দেশনা সব আঞ্চলিক পরিচালক, উপ-পরিচালক, জেলা-উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও স্কুল-কলেজের প্রধানদের পাঠানো হয়েছে।

এ বিষয়ে রাজধানীর গবর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলের একজন শিক্ষক জানান, তাদের বিদ্যালয়ে শনিবার সকাল ১০টায় অনুষ্ঠানটি শিক্ষার্থীদের দেখানোর ব্যবস্থা করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকাল ১০টায় পদ্মা সেতুর মাওয়া প্রান্তে প্রথমে সুধী সমাবেশে অংশ নেবেন। এরপর টোল দিয়ে সেতুতে উঠে সেখানে থাকা উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। পরে গাড়িতে করে সেতু পার হয়ে জাজিরায় আরেকটি ফলক উন্মোচন করবেন। বিকেলে মাদারীপুরের শিবচরে জনসভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী।

রোববার ভোর ৬টা থেকে নির্ধারিত টোল দিয়ে পদ্মা সেতুতে যানবাহন চলাচল শুরু হবে।

এমএইচএম/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]