একাদশের ভর্তিতে বাদ পড়াদের রেজিস্ট্রেশনে তৃতীয় দফা সময় বৃদ্ধি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৪ পিএম, ২৫ মে ২০২৩
ফাইল ছবি

একাদশ শ্রেণিতে ভর্তি থেকে পিছিয়ে পড়া শিক্ষার্থীর রেজিস্ট্রেশন করার সময় বাড়ানো হয়েছে। যারা অনলাইনে আবেদন করেও ভর্তি হতে পারেননি তাদের জন্য এ সময় কার্যকর হবে। বৃহস্পতিবার (২৫ মে) ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেনের সই করা একটি নির্দেশনায় সময় বৃদ্ধির বিষয়টি জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থী, অভিভাবক এবং প্রতিষ্ঠান প্রধানদের আবেদনের প্রেক্ষিতে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে যে সব শিক্ষার্থী অনলাইনে আবেদন করেছে, কিন্তু কোনো কলেজে ভর্তি হতে পারেননি সেসব শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করার লক্ষ্যে অনলাইনে ছবিসহ ইলেকট্রনিক স্টুডেন্ট ইনফরমেশন ফর্ম পূরণ করার সময়সীমা আগামী ২৬ মে তারিখ থেকে পহেলা জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এর আগেও দুই দফায় এ সময় বৃদ্ধি করা হয়। বর্তমানে তৃতীয় দফায় সময় বাড়ানো হয়েছে।

রেজিস্ট্রেশন পদ্ধতিতে বলা হয়, ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করে ওইএমএস বাটনে ক্লিক করে কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। এরপর স্টুডেন্ট লিস্ট (এইচএসসি-২০২২-২০২৩) মেন্যুতে প্রবেশ করে ক্রিয়েট স্টুডেন্ট বাটনে ক্লিক করে (নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে) নতুন শিক্ষার্থীর রেজিস্ট্রেশন সম্পন্ন কতে হবে।

উল্লিখিত সময়ের মধ্যেই রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অন্যাথায় উদ্ভুত কোনো জটিলতার জন্য কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবে বলেও উল্লেখ করা হয়।

এমএইচএম/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।