ইউজিসি-এমারেল্ড চুক্তি

সহজে মানসম্মত ই-জার্নাল সুবিধা পাবে ৫৫ বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ২৮ নভেম্বর ২০২৩

দেশের ব্যবসায় শিক্ষা ও প্রকৌশল বিষয়ে গবেষণায় ই-জার্নাল ব্যবহারের সুবিধা দেবে যুক্তরাজ্যভিত্তিক প্রকাশনা সংস্থা এমারেল্ড পাবলিশিং লিমিটেড।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সঙ্গে এ বিষয়ে সংস্থাটির চুক্তি সই হয়েছে।

ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান ও এমারেল্ড পাবলিশিং লিমিটেডের বিজনেস ম্যানেজার নির্ঝর মুখার্জি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন।

অধ্যাপক সাজ্জাদ হোসেন বলেন, চুক্তির আওতায় দেশের ৫৫টি বিশ্ববিদ্যালয় এমারেল্ড পাবলিশিং লিমিটেডের মানসম্মত ই-জার্নালে সহজ প্রবেশাধিকার পাবেন। এর মাধ্যমে দেশের ব্যবসায় শিক্ষা ও প্রকৌশল ক্ষেত্রে গবেষণায় গুণগত মানোন্নয়ন এবং জ্ঞানের বিস্তার ঘটবে।

দেশের উচ্চশিক্ষা ও গবেষণার মান এগিয়ে নিতে এমারেল্ড পাবলিশিং লিমিটেডসহ বিশ্বের নামি প্রকাশনা সংস্থার ই-রিসোর্স ব্যবহার করার পরামর্শ দেন ড. সাজ্জাদ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউজিসির ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এবং ট্রেনিং বিভাগের পরিচালক ড. মো. সুলতান মাহমুদ ভূইয়া, অতিরিক্ত পরিচালক তাহমিনা রহমান ও ইউডিএল শাখার উপ-পরিচালক নুসরাত শারিতাসহ প্রমুখ।

এএএইচ/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।