কী আছে সাইফ আলি খানের ৮০০ কোটি টাকার রাজপ্রাসাদে?

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:২২ পিএম, ২০ জানুয়ারি ২০২১

আমাজান প্রাইম থেকে মুক্তি পেয়েছে নতুন ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। মুক্তির পর থেকেই এটি বিতর্কের মুখে পড়েছে রাম ও শিবকে নিয়ে পরিহাস করার জেরে। মামলাও হয়েছে পরিচালক-প্রযোজক ও কলাকুশলীদের নামে। বাধ্য হয়ে পরিচালক আলি আব্বাস জাফরকে নতি স্বীকার করে সেই বিতর্কিত দৃশ্যটি সরিয়ে ফেলার ঘোষণা দিতে হয়েছে। পরিস্থিতি কিছুটা শান্ত।

এদিকে ‘তাণ্ডব’ বিতর্কে পড়লেও দর্শকের নজর কেড়েছে বলিউডের নবাব সাইফ আলি খানের বাড়ি ‘পাতৌদি প্যালেস’।

‘তাণ্ডব’র বেশ কয়েকটি দৃশ্যের শুটিং করা হয়েছে এই প্যালেসে। এর আগে প্যালেসটির বাইরেও অংশে শুটিং হলেও এই প্রথম এর অন্দরমহলের দৃশ্য বাইরে এসেছে রুপালি পর্দার হাত ধরে। ফলে একটা বাড়তি আগ্রহ জুড়ে ছিলো প্যালেসটি। ওয়েব সিরিজের ট্রেলার প্রকাশ্যে আসতেই পাতৌদি প্যালেসের বেশ কয়েক ঝলক সামনে আসে। তা নিয়ে দর্শকের বেশ উচ্ছ্বাসও দেখা যায়।

রেস্তোরাঁ এবং হোটেল ব্যবসা থেকে মুক্ত করার পর এই প্রথম রাজপ্রাসাদে নিজের কোনো কাজের শুটিং করলেন বলিউডের ছোটে নবাব সাইফ।

জানা গেছে, ভারতে বর্তমানে সবচেয়ে বিলাসবহুল বাড়ির একটি এই পাতৌদি প্যালস। প্রায় ১০ একর জমিতে তৈরি পাতৌদি প্যালেসে রয়েছে ১৫০টি ঘর। তারমধ্যে রয়েছে ৭টি ড্রেসিং রুম, ৭টি বেডরুম, ৭টি বিলিয়ার্ড রুম। এসবের পাশাপাশি পাতৌদি প্যালেসে বিভিন্ন ধরনের কাজের জন্য একাধিক ঘর রয়েছে।

আছে চোখ ধাঁধানো বাগান ও বাহারি ফুলদের সমাহারা। বিরাট খোলা মাঠ, যেখানে সবুজ আর আকাশের নীল মিলে দারুণ এক অনুভূতির জন্ম দেবে মনে।

পাতৌদি প্যালেসকে পুরনো ঐতিহ্য ফিরিয়ে দেওয়ার পর সম্প্রতি সেখান যান সাইফিনা। কারিনা দ্বিতীয়বার অন্তঃসত্ত্বা হওয়ার পর সেখানে বেশ কয়েকদিন কাটিয়ে তবেই তারা ফেরেন মুম্বাইতে।

সাইফদের রাজকীয় বাসভবনে প্রায়শই তাদের ছুটি কাটাতে যেতে দেখা যায়। পাতৌদি প্যালেসের ভেতরে ব্যক্তিগত লনের পাশাপাশি তৈমুরের জন্য খেলার বিভিন্ন জায়গাও তৈরি করা হয়েছে নতুন করে।

ভারতের হরিয়ানা অবস্থিত বিখ্যাত পাতৌধি নবাবদের এই রাজকীয় বাসস্থানের বর্তমান মূল্য প্রায় ৮০০ কোটি টাকা।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]