আইয়ুব বাচ্চুর গান নিয়ে দারুণ এক উদ্যোগ নিয়েছে সরকার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৭ পিএম, ১৭ অক্টোবর ২০২০

দেশের কিংবদন্তি গিটারিস্ট ও ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আগামীকাল। ২০১৮ সালের ১৮ অক্টোবর মৃত্যুবরণ করেন তিনি। তার শোক আজও বয়ে বেড়ান তার ভক্ত-অনুরাগীরা।

তবে তাদের জন্য দারুণ এক খবর রয়েছে। প্রিয় শিল্পীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর আগের দিন জানা গেল আইয়ুব বাচ্চুর গান সরকারিভাবে সংরক্ষণের ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কপিরাইট রেজিস্টার জাফর রাজা চৌধুরী।

এর মধ্য দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশের কোনো শিল্পীর গান সংরক্ষণ করা হচ্ছে সরকারি উদ্যোগে। বিষয়টিকে সংগীতের মানুষেরা সাধুবাদ জানিয়েছেন।

রেজিস্টার জাফর রাজা চৌধুরী বলেন, ‘বাংলাদেশ কপিরাইট অফিসের উদ্যোগে আইয়ুব বাচ্চু স্মরণে একটি ওয়েবসাইট খোলা হয়েছে। এখানে প্রাথমিকভাবে উনার ২৭২টি গান সংরক্ষিত আছে। পাশাপাশি আইয়ুব বাচ্চুর নামে ইউটিউব চ্যানেলও খোলা হয়েছে।

কিংবদন্তি আইয়ুব বাচ্চুর প্রতি সম্মান জানিয়ে এবং তার গানকে প্রজন্ম থেকে প্রজন্মে জিইয়ে রাখতে এই উদ্যোগ নেয়া হয়েছে। এই প্রথম কপিরাইট অফিসের উদ্যোগে এমন আয়োজন করা হলো। আমরা আইয়ুব বাচ্চুর নানা স্মৃতি, গান রক্ষার উদ্যোগ নিয়েছি।’

জানা গেছে, ভবিষ্যতে আরও অন্যান্য কিংবদন্তি শিল্পীদের গান সংরক্ষণের পরিকল্পনাও করছে সরকার।

এলএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]