করোনার টিকা নিলেন অভিনেত্রী আনোয়ারা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:২১ পিএম, ০৩ মার্চ ২০২১

দেশ বরেণ্য অভিনেত্রী আনোয়ারা। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেত্রী করোনাভাইরাসের টিকা নিয়েছেন। গতকাল মঙ্গলবার (২ মার্চ) রাজধানীর একটি হাসপাতালে উপস্থিত হয়ে তিনি টিকার প্রথম ডোজ নেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আনোয়ারার মেয়ে রোমানা রোব্বানি মুক্তি।

তিনি ফেসবুকে আনোয়ারার টিকা নেয়ার মুহূর্তের ছবিও প্রকাশ করেছেন। ক্যাপশনে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। আম্মা কভিড-১৯ টিকার ১ম ডোজ নিলেন। তিনি সুস্থ আছেন আর আপনাদের সবার কাছে দোয়া চেয়েছেন।

প্রতিটি নাগরিকের জন্য বিনা মূল্যে টিকা নিশ্চিত করায় ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে।’

প্রসঙ্গত, মঞ্চের অভিনেত্রী আনোয়ারা ষাট দশকে নৃত্যশিল্পী হিসেবে চলচ্চিত্রে যুক্ত হন। ১৯৬১ সালে অভিনেতা আজিমের হাত ধরে চলচ্চিত্রে আসেন। এরপর কাজল, শাদী, বন্ধন, শীত বসন্ত, মিলন, একালের রূপকথা, সাতরং, জানাজানি, ১৩নং ফেকু ওস্তাগার লেন, কাগজের নৌকা, ক্যায়সে কাহু, কার বউ, বেগানাসহ অনেক ছবিতে সহশিল্পী চরিত্রে অভিনয় করেন।

নায়িকা হিসেবে তিনি প্রথম অভিনয় করেন ১৯৬৭ সালে উর্দু ছবি ‘বালা’-তে।

অভিনেত্রী হিসেবে আনোয়ারার টার্নিং পয়েন্ট একই বছর মুক্তি পাওয়া চলচ্চিত্র ‘নবাব সিরাজউদ্দৌলা’। এরপর শুভদা, রাধা কৃষ্ণ ও গোলাপী এখন ট্রেনে ছবিতে মায়ের চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্য পেয়েছেন সর্বোচ্চ জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এ পর্যন্ত তিনি আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। তিনি অভিনয় করেছেন প্রায় ছয় শতাধিক চলচ্চিত্রে।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]