ঈদে রাশেদ সীমান্ত ও মৌসুমীর 'শিয়াল বাড়ি-২'

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ০৮ মে ২০২১

টিপু আলম মিলনের গল্পে আহসান আলমগীরের চিত্রনাট্যে আল হাজেনের পরিচালনায় বৈশাখী টেলিভিশনের জন্য নির্মিত হলো ৭ পর্বের ঈদের বিশেষ ধারবাহিক নাটক ‘শিয়াল বাড়ি-২।

এটি প্রচার হবে ঈদের ৭দিন রাত ১০টা ৩০ মিনিটে। গত ঈদে শিয়াল বাড়ি নাটকটি টিআরপি এবং ইউটিউবে ঈর্ষণীয় অবস্থানে থাকায় এবার নির্মিত হলো এ নাটকের সিক্যুয়েল ‘শিয়াল বাড়ি-২’।

নাটকটিতে আসমান চরিত্রে অভিনয় করেছেন রাশেদ সীমান্ত এবং শাবানা চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী হামিদ। আরো অভিনয় করেছেন আমিরুল হক চৌধুরী, আরফান আহমেদ, মৌমিতা মৌ, মিলন ভট্ট, সেলি আহসানসহ অনেকে।

নাটকে দেখা যাবে গ্রামের যুবক আসমান এবং তার বন্ধু-বান্ধবরা মিলে মিতালী উচ্চ বিদ্যালয়ের পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। ঠিক এই সময়ে পৈতৃক ভিটা দেখতে তাদের গ্রামে আসেন জনপ্রিয় চিত্রনায়িকা প্রেমা। গ্রামের মানুষের অনুরোধে স্কুলের ৫০ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠানে যে নাটক হচ্ছে তাতে নায়িকা হিসাবে অভিনয় করতে রাজী হয় প্রেমা। কিন্তু সে পথে বাঁধা হয়ে দাঁড়ায় শিয়াল বাড়ির কন্যা যাদু মন্ডলের (বড় শিয়াল) মেয়ে এবং মধু মন্ডলের (ছোট শিয়াল) বোন শাবানা।

সে ঘোষণা দেয় তাকে নাটকের নায়িকা বানানো না হলে কোন অবস্থাতেই নাটক মঞ্চস্থ করতে দেবে না। আসমান বাহিনী শাবানাকে নানান ভাবে বুঝানোর চেষ্টা করে, ‘অভিনয় এত সোজা না, হাজার হাজার মানুষের সামনে অভিনয় করতে হবে এটা খুবই কঠিন কাজ। অন্যদিকে নায়িকা প্রেমা যদি নাটকে অংশগ্রহণ করে তাহলে এটা হবে তাদের জন্য বড় অর্জন এবং অনুষ্ঠানটিও স্বার্থক হবে’।

কিন্তু কোন অবস্থাতেই মানতে নারাজ শাবানা। তার বিশ্বাস সে যদি নায়িকা হতে পারে তাহলে তাদের বাড়ির নাম শিয়াল বাড়ির পরিবর্তে নায়িকা বাড়ি হয়ে যাবে। শাবানা তার বাপ ভাইকে দিয়ে আসমানকে নানা ভাবে প্রেসার সৃষ্টি করে যাতে করে তাকে নায়িকা বানানো হয়। শুরু হয় নতুন যুদ্ধ, ঘটতে থাকে একের পর এক মজার ঘটনা। শেষ পর্যন্ত কারা এ যুদ্ধে জয়ী হয়, শিয়াল বাড়ির লোকজন, না আসমান বাহিনী? তা জানতে অপেক্ষা করতে হবে নাটকটি দেখার জন্য।

এলএ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।