কেন ভারত থেকে পাওয়া সম্মাননা ইলিয়াস কাঞ্চনের কাছে স্পেশাল?

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২২ মে ২০২২

ঢাকাই সিনেমার নন্দিত অভিনেতা ইলিয়াস কাঞ্চন। নিজের কাজের জন্য দেশ-বিদেশ থেকে অনেক পুরস্কারই পেয়েছেন তিনি। তবে এবারের ভারত থেকে পেলেন একটি আজীবন সম্মাননা। আর সেটিকে নিজের জীবনের স্পেশাল বলে দাবি করলেন।

কারণ? এ সম্মাননার সঙ্গে জড়িয়ে আছে কাঞ্চনের প্রিয় মানুষ, পিতৃতুল্য নায়করাজ রাজ্জাকের নাম। আজীবন সম্মাননা পুরস্কারটি প্রদান করা হয় কিংবদন্তি অভিনেতা রাজ্জাকের নামে।

কলকাতার একটি পাঁচতারা হোটেলে শনিবার (২১ মে) ৭ম বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স (বিএফটিসি)-এর এই সম্মাননা প্রদান অনুষ্ঠান হয়। সেখানে বাংলাদেশের পাশাপাশি কলকাতার বিনোদন জগতের তারাকাও উপস্থিত ছিলেন।

সম্মাননা পাওয়ার অনুভূতি প্রকাশে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমি সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাই। মানুষের কর্মের জন্যই আমরা। বিশেষ করে আমার দ্বারা মানুষের যেন ভালো কর্ম হয়- এটাই শুধু সৃষ্টিকর্তার কাছে আবেদন।’

তিনি আরও বলেন, ‘একে তো কাজের স্বীকৃতি, পাশাপাশি যে মানুষটির নামে এই জীবনকীর্তি সম্মাননা পেলাম, তিনি আমাকে সন্তানতুল্য মনে করতেন এবং আমায় বলেছিলেন, এক সময় আমার জায়গায় যদি কেউ আসে সে হবে ইলিয়াস। এতটাই উনি আমাকে ভালোবাসতেন। উনার সন্তানও অভিনয় জগতে আছেন, কিন্তু সন্তানের জন্য এ কথা কখনও বলেননি।

আমার জন্য বলেছিলেন। সেই মানুষটার নামে এই সম্মান নিতে পেরে ভালো লাগছে। এটা আমার ভাগ্য মনে করি।’

এমআই/এলএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]