যুক্তরাষ্ট্রের ওটিটিতে নুহাশের ‘ফরেনারস অনলি’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২২

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, নাটক ও বিজ্ঞাপনচিত্র বানিয়ে হাত পাকিয়েছেন নুহাশ হুমায়ূন। বাংলাদেশের প্রথম নির্মাতা হিসেবে যুক্তরাষ্ট্রভিত্তিক ওটিটি প্ল্যাটফর্ম ‘হুলু’-তে কাজ করছেন তিনি। চলচ্চিত্রটির নাম ‘ফরেনারস অনলি’।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে বিষয়টি জানান নুহাশ হুমায়ূন।

ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘আমি ভীষণ গর্বিত এমন অসাধারণ একটি টিমের সঙ্গে কাজ করতে পেরে। বাংলাদেশে এতো ভালো কন্টেন্ট থাকতে কেনো আমরা বিদেশি সিনেমা কিংবা সিরিজের প্রতি বেশি ঝুঁকছি? আমেরিকায় অনেকেই আমাকে জানান, আমাদের দেশে এখন বিশ্বমানের কাজ হচ্ছে। সবাইকে আহ্বান জানাচ্ছি, বিনোদন মাধ্যমের এ নতুন জাগরণে এগিয়ে আসতে।’

চলতি বছরের মাঝামাঝি হলিউডের দুই এজেন্সি অ্যানোনিমাস কন্টেন্ট ও ক্রিয়েটিভ আর্টিস্ট এজেন্সির (সিএএ) সঙ্গে নুহাশের চুক্তি হয়েছিল। এজেন্সির মাধ্যমেই হুলুর কাজটিতে হাত দেন তিনি।

পরিচালনার পাশাপাশি এ চলচ্চিত্রের চিত্রনাট্যও করেছেন নুহাশ। বাংলাদেশি অভিনয়শিল্পীদের নিয়ে বাংলাদেশেই চলচ্চিত্রটি দৃশ্যধারণ করা হবে। ইতোমধ্যে হুলুর কাছে তা পাঠানো হয়েছে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার জন্য অপেক্ষা। এ চলচ্চিত্রে কারা অভিনয় করেছেন, সেটাও আনুষ্ঠানিক ঘোষণার পরই জানা যাবে।

এর আগেও যুক্তরাষ্ট্রের একটি ফিল্ম ফেস্টিভ্যালে নুহাশ পুরস্কার লাভ করেন। তার শর্টফিল্ম ‘বেস্ট হরর ফিল্ম’ হিসেবে অ্যাওয়ার্ড পায়।

মশারি নামে ওই শর্টফিল্মটি কানাডায় জনপ্রিয়তা পেয়েছিল। এমনকি সাউথ ইস্ট ফিল্ম ফেস্টিভ্যালে এটি সবার সম্মুখে দেখানো হয়। নুহাশ ‘হুলু’-র প্রোজেক্টের কাজ নিয়ে বেশ উচ্ছ্বসিত। তিনি আরও সামনে এগিয়ে যেতে চান।

এমআই/এমআইএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।