ভালো নেই শিল্পী আকবরের স্ত্রী কানিজ ফাতেমা

মইনুল ইসলাম
মইনুল ইসলাম মইনুল ইসলাম , বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ২৭ মার্চ ২০২৩

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মঞ্চে গান গেয়ে সারাদেশে ব্যাপক পরিচিতি পান আকবর। গত বছর না ফেরার দেশে চলে গেছেন গুণী এ কণ্ঠশিল্পী। এদিকে প্রয়াত এ সংগীতশিল্পীর স্ত্রী কানিজ ফাতেমা বেশ কয়েকদিন ধরে অসুস্থ।

অন্যদিকে তিনি আর্থিক সংকটে রয়েছেন। নিজের চিকিৎসা ও সংসার চালানোর খরচ বহন করতে তিনি এখন হিমশিম খাচ্ছেন।

আরও পড়ুন: মৃত্যুশয্যায় ইত্যাদির গায়ক আকবর, প্রধানমন্ত্রীকে পাশে চায় পরিবার

সোমবার (২৭ মার্চ) দুপুরে জাগো নিউজকে এ কথা জানিয়েছেন আকবরের স্ত্রী কানিজ ফাতেমা। তিনি বলেন, তার (আকবর) চিকিৎসার ব্যয়ভার বহন করতে জমিজমা যা কিনেছিলেন সবই বিক্রি করে ফেলেছিলেন। এখন আর্থিক সংকটে ভুগছি আমরা। কোনো মতো জীবন-যাপন করছি মিরপুরে।

তিনি আরও বলেন, এরই মধ্যে বেশ কয়েকদিন ধরে আমার শরীরটা ভীষণ খারাপ। বুকে প্রচণ্ড ব্যথা। কথা বলতে পারছি না। তাই পরিচিত কয়েকজন মিলে আমাকে ডাক্তার দেখাতে নিয়ে এসেছিলেন। গতকাল রাতে সব টেস্টের রিপোর্ট এসেছে। ডাক্তার বলেছেন, আমার ফুসফুসে ইনফেকশন হয়েছে। অনেকটাই আক্রান্ত হয়েছে ফুসফুস। অবস্থা একটু আশঙ্কাজনকই।

jagonews24

আরও পড়ুন: মারা গেছেন গায়ক আকবর

আকবরের স্ত্রী কানিজ ফাতেমা আরও বলেন, আমাদের একমাত্র মেয়ে আফিয়া আক্তার অথৈ একটি স্কুলে পড়ছে। তার লেখাপড়ার খরচ, সাংসারিক খরচ, সব মিলিয়ে আর পারছি না। খুব কষ্টে দিন পার করছি।

গত বছর চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে আকবর মারা যান। এর আগে অনেক দিন ধরেই নানা ধরনের শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। চলছিল চিকিৎসাও। তিনি ডায়াবেটিসেও ভুগছিলেন। দুই বছর ধরে শরীরে বাসা বেঁধেছিল জন্ডিস।

এছাড়া কিডনিতে সমস্যা, রক্তের প্রদাহসহ ছিল নানা শারীরিক জটিলতা। গত বছর জানুয়ারি থেকে তিনি বিছানায় ছিলেন। আকবরের দুটি কিডনি নষ্ট হয়ে যাওয়ায় শরীরে পানি জমে তার ডান পা নষ্ট হয়ে গিয়েছিল। গত বছর অক্টোবরে সেই পা কেটে ফেলা হয়েছিল। পা কাটার পর বেড়ে যায় তার কিডনি ও লিভারের সমস্যা।

এমআই/এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।