বিশ্ব নেতাদের সঙ্গে বৈঠকের পর লস অ্যাঞ্জেলেস মেয়রের করোনা শনাক্ত

মফিজুল সাদিক
মফিজুল সাদিক মফিজুল সাদিক , জ্যেষ্ঠ প্রতিবেদক গ্লাসগো (স্কটল্যান্ড) থেকে
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ০৪ নভেম্বর ২০২১

লস অ্যাঞ্জেলেসের মেয়র এরিক গারসেটিসের করোনা পরীক্ষার পর ফলাফল পজিটিভ এসেছে। কপ২৬ সম্মেলনে বিশ্ব নেতাদের সঙ্গে বৈঠক করার একদিন পর তার করোনা শনাক্ত হলো।

লস অ্যাঞ্জেলেসের মেয়র এরিক গারসেটি স্থানীয় সময় বুধবার (৩ নভেম্বর) করোনা পরীক্ষায় পজিটিভ হওয়ার খবর নিশ্চিত করেছেন। তিনি তার হোটেল রুমে আইসোলেশনে আছেন।

এ ঘটনার পর এরিক গারসেটির সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগে আসা অন্য কোনো নেতা আইসোলেশনে গিয়েছেন কি না তা স্পষ্ট নয়।

তিনি আগের দিন কপ২৬ বিশ্ব নেতাদের শীর্ষ সম্মেলনের প্রাতরাশে উপস্থিত ছিলেন। সেখানে আরও উপস্থিত ছিলেন স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টার্জন, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং ওয়েলসের প্রথম নেতা মার্ক ড্রেকফার্ড।

বুধবার বিকেলে লস অ্যাঞ্জেলেস মেয়রের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা একটি বার্তায় বলা হয়েছে- ‘মেয়র গারসেটি আজ কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হয়েছেন। তিনি ভালো বোধ করছেন। হোটেল রুমে আইসোলেশনে আছেন। তিনি দুই ডোজ টিকা নিয়েছিলেন।’

প্রাতরাশে আরও যারা উপস্থিত ছিলেন- নরওয়ে, সুইডেন, বার্বাডোজ এবং ভিয়েতনামের প্রধানমন্ত্রী, যুক্তরাজ্যের পররাষ্ট্র সচিব লিজ ট্রাস, আর্মেনিয়া, কোস্টারিকা এবং জাম্বিয়ার রাষ্ট্রপতি, লন্ডনের মেয়র সাদিক খান এবং গ্লাসগো সিটি কাউন্সিলের নেতা সুসান আইটকেন।

কপ২৬ এর ব্লু জোনে অংশগ্রহণকারী প্রত্যেককে অবশ্যই প্রতি সকালে একটি করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে এবং অনুষ্ঠানস্থলে স্বাস্থ্যবিধি মেনে চলতে হয়।

এমওএস/এমএইচআর/জিকেএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]