দিল্লিতে আপ-বিজেপি কাউন্সিলরদের হাতাহাতি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৪৯ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৩
ছবি: সংগৃহীত

ভারতের রাজধানী দিল্লিতে আম আদমি পার্টি (আপ) ও বিজেপির কাউন্সিলদের মধ্যে হাতাহাতি হয়েছে। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দিল্লি পৌর করপোরেশনে নির্বাচিত কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানে দুপক্ষ কথা কাটাকাটিতে জড়ায়।

দিল্লি পুরসভার নতুন মেয়র নির্বাচিত হয়েছেন শেলি ওবেরয়। মেয়র এবং ডেপুটি মেয়র নির্বাচনের পর ৬ সদস্যের স্থায়ী কমিটির নির্বাচন হয়। কিন্তু বার বার মুলতুবি হয় অধিবেশন। একটি ভোট ‘অবৈধ’ ঘোষণার পর মেয়র শেলি দাবি করেন, ৬ সদস্যের স্থায়ী কমিটি নির্বাচন করার জন্য ভোটের পুনঃগণনা হবে না। এর পরেই শুরু হয় তীব্র হট্টগোল। মেয়রের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন বিজেপি কাউন্সিলররা। শুরু হয় হাতাহাতি।

সংঘর্ষের সময় বিজেপি অভিযোগ করে মেয়র এবং ডেপুটি মেয়র নির্বাচনের সময় কলম এবং মোবাইল ফোন নিয়ে যাওয়া নিষিদ্ধ করা হয়েছিল। কিন্তু গোপন ব্যালটে ভোটাভুটির সময় সে কথা রাখা হয়নি। আপের কাউন্সিলররা মোবাইলে ছবি তুলেছেন। এই নিয়ে হুলস্থুল পরিস্থিতির সৃষ্টি হয়।

মারামারির সময় বিজেপি বিধায়ক মীনাক্ষী শর্মা অভিযোগ করেন, তাকে কিছু একটা দিয়ে আঘাত করা হয়েছে। সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, ‘তারা আমার ঘাড় ধরেছেন। এক পুরুষ কাউন্সিলর আমায় আক্রমণ করেছেন।’

এরপর শেলিকে আক্রমণ করে তিনি বলেন, ‘জানি না উনি দিল্লির মেয়র নাকি আপের! শুধু অরবিন্দ কেজরীওয়ালের নির্দেশে কাজ করেছেন।’ বিজেপির দাবি, আবার নতুন করে হোক এমসিডি-র নির্বাচন। অন্যদিকে, আপের অভিযোগ, পরাজয় মেনে নিতে না পেরে গুন্ডাগিরি করছে বিজেপি।

এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।