পাকিস্তানে বিনামূল্যে আটা নিতে হুড়োহুড়ি, পদদলিত হয়ে নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:১৬ পিএম, ২৪ মার্চ ২০২৩
ছবি: সংগৃহীত

পবিত্র রমজান মাস উপলক্ষে পাকিস্তানে রোজার প্রথম দিনে বিনামূল্যে আটা-ময়দা নিতে হাজির হয়েছিলেন অনেকে। এসময় আটা সংগ্রহ করতে গিয়ে লেগে যায় হুড়োহুড়ি। পদদলিত হয়ে ঘটনাস্থলেই একজন নিহত হন। এ ঘটনায় আহত হন আরও বেশ কয়েকজন।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দেশটির খাইবার পাখতুনখোয়া প্রদেশের চরসদ্দায় ঘটে এ ঘটনা। এছাড়া, বান্নু জেলায় একটি আটার মিলের দেওয়াল ধসে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

আরও পড়ুন> অর্থনৈতিক সংকটে পাকিস্তান

রমজান মাস উপলক্ষে এই প্রদেশের ৫৭ লাখ মানুষকে বিনামূল্যে আটা-ময়দা বিতরণ করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চরসদ্দায় এক সঙ্গে শত শত মানুষ আটা নিতে ছুটে যাওয়ায় লেগে যায় হুড়োহুড়ি। এতে পদদলিত হয়ে শেল আফজাল নামে একজন নিহত হন। আহত হন অন্তত ৯ জন।

পরবর্তীতের সেখানে বিক্ষোভ শুরু হয়। জেলার উপ-কমিশনার আদনান ফরিদ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি আরও বলেন, আগামীতে গ্রাম পরিষদ পর্যায়ে আটা বিতরণ করা হবে।

আরও পড়ুন> পাকিস্তানে বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে জাতিসংঘ প্রধান

এছাড়া অন্য একটি জেলায় দেওয়াল ভেঙে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৪ জন। জানা গেছে, নিহত ওই ব্যক্তির নাম গুল খান এবং তার বয়স ৬৫ বছর। মরদেহ উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আরও পড়ুন> পাকিস্তানে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৯ বছরের মধ্যে সর্বনিম্ন

এদিকে, আটার ব্যাগ ছিনতাই ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনাও ঘটেছে বলে জানা গেছে।

সূত্র: ডন

এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।