ভারতে ট্রেন দুর্ঘটনা

বালেশ্বর যাচ্ছেন মমতা ব্যানার্জী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:২৩ পিএম, ০৩ জুন ২০২৩

বালেশ্বরে দুর্ঘটনার খবর পেয়েই উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। রাতেই প্রতিনিধি দল পাঠিয়েছেন উড়িষ্যায়। এবার শনিবার (৩ জুন) সকালে তিনি নিজেই যাচ্ছেন ঘটনাস্থলে। হেলিকপ্টারে করে ঘটনাস্থলে যাবেন তিনি। জানা গেছে, এদিন সকাল ১০টায় হাওড়ার ডুমুরজোলা হেলিপ্যাড থেকে রওনা দেবেন মমতা।

শুক্রবার (২ জুন) রাতেই দুর্ঘটনার খবর সামনে আসতেই উদ্বেগ প্রকাশ করেছিলেন মমতা ব্যানার্জী। দ্রুত সাহায্যের ব্যবস্থাও করা হয় রাজ্য সরকারের পক্ষ থেকে। রাতেই প্রতিনিধি হিসেবে বালেশ্বরে পৌঁছেছেন তৃণমূল সাংসদ দোলা সেন ও ও রাজ্যের মন্ত্রী মানস ভুঁইঞা।

সেখানে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করার পাশাপাশি আহতদের সঙ্গেও কথা বলছেন সেই প্রতিনিধিরা। সাংসদ, বিধায়ক ছাড়াও পশ্চিমবঙ্গের একাধিক কর্মকর্তাকেও দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

শুধু তাই নয়, প্রতিবেশী রাজ্যের এ ঘটনায় যাতে আহতদের চিকিৎসার ক্ষেত্রে কোনো অসুবিধা না হয়, তা নিশ্চিত করতে চিকিৎসক দলও পাঠিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য দপ্তর। একাধিক অ্যাম্বুলেন্সও পাঠানো হয়েছে ঘটনাস্থলে। জানা গেছে, বালেশ্বরে অ্যাম্বুলেন্স পাঠানোর ব্যবস্থা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর রাতেই বালেশ্বর ছুটে যান বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

শেষ পাওয়া খবর অনুযায়ী, দুর্ঘটনায় মৃতের সংখ্যা ২৩৩। আহত হয়েছেন অন্তত ৯০০ জন। কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব শনিবার সকালে ঘটনাস্থলে পৌঁছেছেন।

এসএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।