যানজট এড়াতে লোকাল ট্রেনে ভারতীয় ধনকুবের, ভিডিও ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৮ এএম, ৩১ ডিসেম্বর ২০২৩

বিত্তশালী মানুষজন সাধারণত ব্যক্তিগত গাড়িতে চড়েই যাতায়াত করেন। এটাই যেন অলিখিত নিয়ম হয়ে গেছে। ইচ্ছা না হলেও স্বচ্ছল না হওয়ায় ব্যক্তিগত গাড়িতে চড়তে পারেন না অনেকেই। তবে এবার বিপরীত ছবি দেখা গেলো মুম্বাইতে।

মুম্বাইয়ের ধনকুবের ও রিয়েল এস্টেট ব্যবসায়ী নিরঞ্জন হীরানন্দানি মুম্বাইয়ের লোকাল ট্রেনে চড়ে যাচ্ছেন। হিরানন্দানি গ্রুপের সহ প্রতিষ্ঠাতা ৭৩ বছর বয়সী ওই ব্যবসায়ীকে দেখা যায় লোকাল ট্রেনের জানালার কাছে বসে থাকতে। এই ধরনের একটি ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। 

 
 
 
View this post on Instagram

A post shared by Niranjan Hiranandani (@n_hiranandani)

মুম্বাইয়ের লাইফলাইন হলো লোকাল ট্রেন। বহু মানুষ এই লোকাল ট্রেনের ওপর নির্ভরশীল। ট্রাফিক জ্যামে হাসফাঁস করা মুম্বইয়ের বড় ভরসা এই ট্রেন।

জানা গেছে, ধনকুবের নিরঞ্জন হীরানন্দানি মহারাষ্ট্রের থানের উল্লাসনগরে যাচ্ছিলেন। এসি লোকাল ট্রেনে ওঠেন তিনি। তার সঙ্গে আরও সহযোগীরাও ছিলেন। এই ট্রেন চড়ার অভিজ্ঞতাকে বেশ ভালোই উপভোগ করেছেন তিনি। এসি কোচে রেল সফর। তিনি লিখেছেন, সময় বাঁচানোর ও যানজট থেকে বাঁচার জন্য এর থেকে ভালো কিছু আর হয় না।

ভিডিওতে দেখা গেছে একেবারে সাধারণ ট্রেন যাত্রীর মতোই তিনি এসি লোকাল ট্রেনে ওঠেন। এত বড় শিল্পপতিকে এভাবে লোকাল ট্রেনে উঠতে দেখে হতবাক সহযাত্রীরা। ভিডিওর একাংশে দেখা যায় কয়েকজন ট্রেনযাত্রী এসে তার সঙ্গে হাত মেলাচ্ছেন। তবে তিনি একেবারে সাধারণ যাত্রীর মতোই ট্রেন সফর করেন।

এই ট্রেন সফরকে তিনি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখেছেন। তবে এভাবে ধনকুবেরের লোকাল ট্রেন সফর দেখে হতবাক অনেকেই। কয়েকজন লিখেছেন, একেবারে মাটির কাছাকাছি। অপরজন লিখেছেন, আপনার মতো আরও মানুষ দেশের প্রয়োজন। আরেক জন লিখেছেন, হয়তো আপনার সঙ্গে কোনো দিন দেখা হয়ে যাবে।

সূত্র: এনডিটিভি

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।