আপিল বিভাগে জাপানি দুই শিশু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৫ এএম, ১৩ ডিসেম্বর ২০২১

বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক ইমরান শরীফ ও জাপানি নাগরিক ডা. এরিকো নাকানোর দুই শিশু কন্যা (জেসমিন মালিকা ও লাইলা লিনাকে) সুপ্রিম কোর্টের আপিল বিভাগে উপস্থিত হয়েছে। বাবা ইমরান শরীফ শিশুদের নিয়ে বেলা ১১টা ২০ মিনিটের দিকে আদালত প্রাঙ্গণে আসেন। এখন তারা বিচারকের খাস কামরায় রয়েছে। কিছুক্ষণ পর আপিল বিভাগে এ বিষয়ে শুনানি হবে।

এর আগে, জাপানি মায়ের আদালত অবমাননার আবেদনের শুনানি নিয়ে সোমবার (১৩ ডিসেম্বর) সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চ বেলা সাড়ে ১১টার মধ্যে ওই দুই শিশুকে নিয়ে বাবা ইমরান শরীফকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

আপিল বিভাগের আদেশ থাকা সত্ত্বেও দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে মায়ের কাছে হস্তান্তর না করায় শিশুদের বাবা ইমরান শরীফের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেন জাপানি মা নাকানো এরিকো। এরপর আদালত এ আদেশ দেন।

আপিল বিভাগে জাপানি দুই শিশু

সোমবার (১৩ ডিসেম্বর) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়। নাকানো এরিকোর আইনজীবী মোহাম্মদ শিশির মনির বিষয়টি নিশ্চিত করেন।

গতকাল দুই শিশুকে ১৩ ও ১৪ ডিসেম্বর জাপানি মায়ের জিম্মায় রাখতে নির্দেশ দেন আপিল বিভাগ। একই সঙ্গে ১৫ ডিসেম্বর দুই শিশুকে আদালতে নিয়ে আসতে বলা হয়।

এফএইচ/এআরএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।