রাষ্ট্রপতির ছেলের গাড়িচালককে মারধর: ৩ আসামিকে অব্যাহতি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩

উচ্চশব্দে হর্ন বাজানোয় উত্তেজিত হয়ে রাষ্ট্রপতির ছেলের গাড়িচালককে মারধরের অভিযোগে করা মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের কর্মী কৌশিক সরকার সাম্যসহ তিনজনকে অব্যাহতি দিয়েছেন আদালত।কৌশিক সরকার ছাড়া অন্য দুই আসামি হলেন- মো. সাজবুল ইসলাম ও মো. মুনষের আলী হারেজ।

বুধবার (১ মার্চ) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে তাদের মামলা হতে অব্যাহতি প্রদান করেন। এছাড়া আসামিদের বিরুদ্ধে তদন্তকারী কর্মকর্তার আবেদনের ৩২৩/৫০৬/৩৪ ধারায় প্রসিকিউশন মঞ্জুর করেন আদালত।

এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা ওয়ারী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জহির হোসেন আদালতে আসামিদের অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এছাড়া আসামিদের বিরুদ্ধে তদন্তকারী কর্মকর্তা ৩২৩/৫০৬/৩৪ ধারায় প্রসিকিউশন দাখিলের আবেদন করেন।

আরও পড়ুন>> রাষ্ট্রপতির ছেলের গাড়িচালককে মারধর: ৩ আসামির অব্যাহতি চায় পুলিশ

মামলার চূড়ান্ত প্রতিবেদনে বলা হয়, সাক্ষীদের জিজ্ঞাসাবাদে বাদীকে হত্যার উদ্দেশ্যে মারধর ও গুরুতর জখম করার কোনো সত্যতা পাওয়া যায়নি। বাদীও এ ব্যাপারে কোনো সাক্ষ্য-প্রমাণ উপস্থাপন করতে পারেননি। বাদীর চিকিৎসা গ্রহণপত্র পর্যালোচনায় দেখা যায়, আসামিদের মারধরে বাদী তার বামগালে হালকা ব্যথা পান ও সেখানে কিছুটা ক্ষত হয়। সেক্ষেত্রে বাদীর আনা অভিযোগে পেনাল কোড আইনের ১৪৩/৩২৫ ধারার অপরাধের কোনো সত্যতা পাওয়া যায়নি।

পুলিশের প্রতিবেদনে আরও বলা হয়, এজাহারনামীয় আসামি কৌশিক সরকার সাম্য ও তদন্তে প্রাপ্ত পলাতক আসামি মো. সাজবুল ইসলাম এবং মো. মুনষের আলী হারেজ হর্ন বাজানোকে কেন্দ্র করে মামলার বাদী মো. নজরুল ইসলামকে চড়থাপ্পড়, কিল-ঘুষি ও লাথি মেরে সাধারণ জখম করে হুমকি দিয়ে পেনাল কোড আইনের ৩২৩/৫০৬/৩৪ ধারার অপরাধ করেছে মর্মে প্রতীয়মান হয়, যা অধর্তব্য অপরাধ বলে প্রকাশ পায়।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, মামলার সার্বিক তদন্তে পাওয়া সাক্ষ্য-প্রমাণে প্রত্যক্ষদর্শী সাক্ষী ও বাদীর চিকিৎসা গ্রহণপত্র এবং ঘটনার পারিপার্শ্বিকতার এজাহারনামীয় আসামি কৌশিক সরকার সাম্য এবং এ মামলার ঘটনায় জড়িত তদন্তে প্রাপ্ত পলাতক আসামি সাজবুল ও মুনষের বিরুদ্ধে অধর্তব্য অপরাধ পেনাল কোড আইনের ৩২৩/৫০৬/৩৪ ধারার অপরাধ প্রাথমিকভাবে প্রতীয়মান হয়। পেনাল কোড আইনের ১৪৩/৩২৫ ধারায় অপরাধের সত্যতা প্রমাণিত না হওয়ায় আসামিদের অব্যাহতির আবেদন জানিয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হলো।

২০২২ সালের ২৭ জুন মারধর ও হত্যার হুমকির অভিযোগে ওই গাড়িচালক মামলার বাদী নজরুল ইসলাম ওয়ারী থানায় মামলা করেন।

আরও পড়ুন>> রাষ্ট্রপতির ছেলের চালককে মারধর, জবি ছাত্রলীগকর্মীর বিরুদ্ধে মামলা

মামলার অভিযোগে বলা হয়, ২০২২ সালের ২৬ জুন সন্ধ্যা ৭টার দিকে নজরুল ইসলাম বঙ্গভবন থেকে রাষ্ট্রপতির নাতি ইসা আব্দুল্লাহকে (৮) প্রাইভেট পড়ার জন্য রাজধানীর ওয়ারী থানাধীন চামু ডেল্টার মোড়ে নিয়ে যান। সেখানে ইসা আব্দুল্লাহকে নামিয়ে দেন। এরপর বঙ্গভবনের উদ্দেশ্যে রওয়ানা দিয়ে ওই এলাকার টিপু সুলতান রোডের মাথায় পৌঁছালে আসামি কৌশিক সরকার সাম্য মোবাইলে কথা বলতে বলতে রাস্তা দিয়ে যাচ্ছিলেন। এসময় গাড়িচালক নজরুল পেছন থেকে হর্ন দিলে আসামি উত্তেজিত হয়ে গাড়ির দিকে আসেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন। একপর্যায়ে চালকের মুখে থুথু নিক্ষেপ করেন এবং গাড়ির পেছনে জোরে লাথি মারেন।

এসময় চালক নজরুল ইসলাম আসামির পরিচয় জানার চেষ্টা করলে তিনি আরও উত্তেজিত হয়ে মোবাইলে অজ্ঞাত ৪/৫ জনকে ডেকে নিয়ে আসেন। এরপর আসামি কৌশিকসহ অন্যরা পরস্পর যোগসাজশে নজরুলকে মারধর করেন এবং হত্যার হুমকি দিয়ে সেখান থেকে চলে যান।

জেএ/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।