ডুলার সভাপতি খোকন সম্পাদক কাজী জয়নাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫১ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

 

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলএলএম ল’ইয়ার্স অ্যাসোসিয়েশনের (ডুলা) দ্বিবার্ষিক নির্বাচনে অ্যাডভোকেট শেখ আলী আহমেদ খোকন সভাপতি ও অ্যাডভোকেট কাজী মোহাম্মদ জয়নাল আবেদীন সম্পাদক নির্বাচিত হয়েছেন। এ ছাড়া অ্যাডভোকেট মাকসুদ উল্লাহ ও অ্যাডভোকেট মোহাম্মদ আনিসুজ্জামান যুগ্ম-সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে দিনব্যাপী উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শেষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ নির্বাচনের ফল রাত ৯টা ৫৫ মিনিটে ঘোষণা করা হয়। নির্বাচিত সবাইকে অভিনন্দন জানিয়েছেন সুপ্রিম কোর্টের সাবেক নেতারা। এদিন ৭৩২ জন ভোটারের মধ্যে ৫২০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

২৬৪ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আইন সমিতি ও ডুলার সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ আলী আহমেদ খোকন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডুলার বর্তমান সভাপতি ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর পেয়েছেন ১৯৬ ভোট।

সম্পাদক পদে অ্যাডভোকেট কাজী জয়নাল আবেদীন ২০৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন অ্যাডভোকেট বাকির উদ্দিন ভূঁইয়া পেয়েছেন ১৮০ ভোট।

ডুলার নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট জয়নাল আবেদীন তুহিন। কমিশনের সদস্য হিসেবে ছিলেন ব্যারিস্টার সিদ্দিকুর রহমান, মোহাম্মদ হোসেন লিপু, সেলিনা আক্তার ও মানজুর আল মতিন। সবার প্রচেষ্টায় ডুলার দ্বিবার্ষিক নির্বাচনের ফল ঘোষণা করা হয়েছে।

এফএইচ/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।