সিলেট ও কক্সবাজার রুটে গ্রিনলাইনের ডাবল ডেকার বাস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ১৭ এপ্রিল ২০১৮

চট্টগ্রামের পর এবার সিলেট ও কক্সবাজার রুটের যাত্রীদের আধুনিক ও উন্নত চাহিদা পূরণের লক্ষ্যে দ্বিতল ও স্লিপার সার্ভিস ডাবল ডেকার বিজনেসক্লাস বাস চালু করছে গ্রিনলাইন।

মঙ্গলবার রাজধানীর রাজারবাগে গ্রিনলাইন পরিবহনের ডাবল ডেকার বাস সার্ভিসের উদ্বোধন অনুষ্ঠানে এ তথ্য জানিয়েছে গ্রিনলাইন কর্তৃপক্ষ।

যাত্রীদের আধুনিক ও উন্নত চাহিদা পূরণের লক্ষ্যেই দ্বিতল ও স্লিপার সার্ভিস চালু করা হচ্ছে সিলেট ও কক্সবাজার রুটে। নতুন এ বাসে নিচ তলায় ১১ সিট আর দোতলায় ৩২ সিট। সর্বমোট ৪৩ সিটবিশিষ্ট বিজনেজক্লাস বাস। ডাবল ডেকার বাসে ঢাকা-সিলেট রুটে ১২০০ এবং ঢাকা-কক্সবাজার রুটে ভাড়া ২০০০ টাকা।

নতুন বাসগুলো শীতাতাপ নিয়ন্ত্রিত এবং থাকবে নিরবচ্ছিন্ন ওয়াইফাই সুবিধা। এছাড়া যাত্রা বিরতিতে মানসম্মত সৌজন্যমূলক খাবার রয়েছে। আন্তর্জাতিক মানের যাত্রী সেবা, উন্নত মানের গাড়ি, সু-শিক্ষিত গাইড, প্রশিক্ষণপ্রাপ্ত চালক, নিজস্ব বাস টার্মিনালের মাধ্যমে যাত্রীদের সব ধরনের নিরাপত্তা দিয়ে সেবা প্রদান করে আসছে গ্রিনলাইন।

এ নিয়ে বাংলাদেশের দূরপাল্লার সড়কপথে ডাবল ডেকার বাসের সংখ্যা দাঁড়ালো ২০টিতে। এর আগে ১০টি বাস ঢাকা-চট্রগ্রাম রুটে দিয়ে প্রথমবারের মতো দূরপাল্লায় ডাবল ডেকার বাস চলাচল শুরু করেছিল গ্রিনলাইন। এবার ৬টি ডাবল ডেকার ঢাকা-সিলেট এবং বাকি ৪টি ঢাকা-কক্সবাজার রুটে চলবে।

গ্রিনলাইন কর্তৃপক্ষ জানায়, আগামীকাল (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৭টায় ডাবল ডেকার বাসের প্রথম ট্রিপ যাবে। একই সময় সিলেট থেকেও ছাড়বে। এরপর সকাল সাড়ে ৮টা, সাড়ে ১১টা, বিকেল সাড়ে ৩টা, বিকেল সাড়ে ৫টা এবং রাত সাড়ে ১১টা , রাত ১২টা ২০ মিনিটে দুদিক থেকে ছাড়বে।

গ্রিনলাইন পরিবহনের স্বত্বাধিকারী মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌমন্ত্রী শাজাহান খান, সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি ও শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আক্কাস উদ্দিন মোল্লা।

এএস/জেএইচ/এমএস

আপনার মতামত লিখুন :