ড্রাইভিং লাইসেন্স না পেলেই গাড়ি ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৩ পিএম, ০১ আগস্ট ২০১৮

দুই শিক্ষার্থী হত্যার বিচারসহ নয় দফা দাবিতে উত্তরায় সড়ক অবরোধে আটকেপড়া বাসের লাইসেন্স পরীক্ষা করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। যেসব চালকের ড্রাইভিং লাইসেন্স দেখাতে পারছে না, তাদের বাস ভাঙচুর করা হচ্ছে। এতে করে বাস যাত্রীদের মধ্যে আতংক সৃষ্টি হয়েছে।

বাসচাপায় নিহত দুই শিক্ষার্থীর বিচার, নিরাপদ সড়ক নিশ্চিতকরণ, শিক্ষার্থীদের জন্য আলাদা পরিবহন ব্যবস্থা, সারাদেশে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা, বৈধ ড্রাইভিং লাইসেন্সধারীদের গাড়ি চালানো অনুমতিসহ নয় দফা দাবিতে বিভিন্ন কলেজ শিক্ষার্থীরা উত্তরার সড়ক অবরোধ করেছেন। উত্তরা হাউজ বিল্ডিং থেকে শুরু করে কুর্মিটোলা রেডিসন হোটেলের সামনে পর্যন্ত কয়েক হাজার শিক্ষার্থী সড়ক অবরোধ করে রেখেছেন। তাদের অবরোধে দুই পাশের রাস্তায় যান চলাচল বন্ধ রয়েছে।

Bus-Student

দেখা গেছে, শিক্ষার্থীরা কয়েকটি ভাগে দলবদ্ধ হয়ে অবরোধে আটকে পড়া বাস চালকের লাইসেন্স আছে কিনা তা পরীক্ষা করছেন। যেসকল চালকরা লাইসেন্স দেখাতে পারছেন না আন্দোলকারীরা তাদের বাস ভাঙচুর করছে ও তাদের কেউ কেউ আবার লাইসেন্সবিহীন চালকের ওপর অর্তকিত হামলাও চালাচ্ছেন। ফলে বাস যাত্রীদের মধ্যে আতংক সৃষ্টি হয়েছে। অনেক যাত্রীরা নিজেদের রক্ষা করতে বাস থেকে নেমে দৌড়ে নিরাপদ স্থানে আশ্রয় নিচ্ছেন। আর যারা লাইসেন্স দেখাচ্ছেন তাদের ছেড়ে দেয়া হচ্ছে।

Bus-Student

উত্তরা কমার্স কলেজের ছাত্র ইমরান হাবিব বলেন, আমাদের আন্দোলনের অংশ হিসেবে বাস চালকদের লাইসেন্স পরীক্ষা করা একটি অংশ। বৈধ লাইসেন্স ছাড়া আমরা কাউকে গাড়ি চালাতে দেব না। সরকারি চালকের ড্রাইভিং লাইসেন্স নিশ্চিত করতে না পারায় আমরা বাধ্য হয়ে এই কাজ করছি।

Bus-Student

এদিকে, উত্তরা এয়ারপোর্টের দুই পাশের প্রধান সড়কগুলেতে সকাল থেকে শুরু হয়েছে শিক্ষার্থীদের অবোরোধ কর্মসূচি। রাজধানীর বিভিন্ন স্কুল ও কলেজ শিক্ষার্থীরা রাস্তার ওপর খণ্ড খণ্ড ভাবে বিক্ষোভ করে কুর্মিটোলা হোটেল রেডিসনের দিকে হেটে যাচ্ছেন। অনেকে আবার সড়কের মূল পয়েন্টে দলবন্ধ হয়ে যান চলাচল বন্ধ করে রেখেছেন। অনেকে আবার নানা শ্লোগান লিখে রাস্তার ওপর গোল হয়ে বসে রয়েছেন। দুপুর ২টা থেকে তাদের এ অবরোধ কর্মসূচি চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন আন্দোলনকারীরা।

এমএইচএম/এমবিআর/পিআর

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।