দিয়া ও রাজীবের বাসায় বিএনপির নেতারা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ০১ আগস্ট ২০১৮

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত দুই শিক্ষার্থীর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছেন বিএনপির বেশ কয়েকজন নেতা।

বুধবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানের নেতৃত্বে দলের পাঁচ নেতা নিহত দিয়া খানম মিমের বাসায় যান। পরে অপর নিহত শিক্ষার্থী রেজাউল করিম রাজীবের খালার বাসায় যান তারা।

বিএনপির কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম এ তথ্য জানিয়ে জাগো নিউজকে বলেন, ‘আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমানউল্লাহ আমানের নেতৃত্বে আমরা নিহত দুই শিক্ষার্থীর বাসায় গিয়েছি। আমিসহ অন্যদের মধ্যে ফজলুল হক মিলন, আনিসুর রহমান তালুকদার খোকন এবং শামসুজ্জামান সুরুজ ছিলেন।’

আলম বলেন, ‘সন্ধ্যা ৭টার দিকে প্রথমে আমরা মহাখালীতে দিয়া খানম মীমের বাসায় যাই। তার বাবা জাহাঙ্গীরসহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে কথা বলেছি। আমরা গভীর সমবেদনা জানিয়েছি এবং বলেছি আমরা তাদের পাশে সবসময় আছি। প্রায় আধা ঘণ্টা সেখানে অবস্থান করি। এরপর নিহত অপর শিক্ষার্থী রেজাউল করিম রাজীবের খালার আশকোনার বাসায় যাই। তার পরিবারের সদস্যদেরও সমবেদনা জানিয়েছি।’

গত রোববার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন। একই ঘটনায় আহত হন ১০-১৫ জন শিক্ষার্থী।

চাকায় পিস্ট হয়ে ঘটনাস্থলেই মারা যাওয়া দুই শিক্ষার্থী হলেন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব।

এ ঘটনায় দিয়ার বাবা রোববারই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন। এ মামলায় মোট পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িত চালকের বিচার ও নিরাপদ সড়কের দাবিতে রোববার থেকেই আন্দোলনে নামে ঢাকার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

চারদিন ধরে চলা আন্দোলনের পরিপ্রেক্ষিতে বুধবার জাবালে নূর পরিবহনের দুই বাসের রেজিস্ট্রেশন বাতিল করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

অপরদিকে গ্রেফতার জাবালে নূর গাড়িচালক মাসুম বিল্লাহকে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তার গাড়ির চাপায়ই ওই দুই শিক্ষার্থী নিহত হন।

শিক্ষার্থীরা নয় দফা দাবি জানিয়েছিল। তাদের এই দাবি যৌক্তিক উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দাবিগুলো বাস্তবায়নে পর্যায়ক্রমে ব্যবস্থা নেয়া হচ্ছে। একই সঙ্গে শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানান তিনি।

আর এমন পরিস্থিতির মধ্যে সড়ক পরিবহন আইনের খসড়ার ভেটিং (পরীক্ষা-নিরীক্ষা) সম্পন্ন করার কথা জানিয়েছে আইন মন্ত্রণালয়। একই সঙ্গে এ সংক্রান্ত নথি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠানো হচ্ছে। বুধবার আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম এ তথ্য জানিয়েছেন।

কেএইচ/জেডএ/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।