শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানিয়ে হকারদের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৪ পিএম, ০৪ আগস্ট ২০১৮

রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে গড়ে ওঠা শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানিয়ে সংহতি সমাবেশ করেছে বাংলাদেশ হকার্স ইউনিয়ন।

শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশ করেন হকাররা। এ সমাবেশ থেকে হকার উচ্ছেদ বন্ধসহ তাদের ১০ দফা দাবি বাস্তবায়নের দাবি জানানো হয়।

সংহতি সমাবেশে হকার নেতারা বলেন, আজকে শিক্ষার্থীরা যে ইস্যুতে আন্দোলন করছে এটা শুধু তাদের দাবি নয়; এটা দেশের ১৬ কোটি মানুষের দাবি। আমরা হকাররা এ দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করছি।

হকার নেতারা বলেন, দেশ এখন অবিশ্বাস, ভয় আর আতঙ্কের মধ্যে আছে। প্রধানমন্ত্রীসহ সরকারের ঘোষণা অনুযায়ী শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়ার পর তা বিশ্বাস করতে পারছে না ছাত্র-ছাত্রীরা। আর কোমলমতি এ শিক্ষার্থীদের ওপর কখন হামলা হয়- এই আতঙ্কে আছে দেশবাসী। এভাবে একটি দেশ চলতে পারে না। এ সঙ্কট দুর করতে হবে। এজন্য সরকারকে ব্যবস্থা নিতে হবে। তাই শিক্ষার্থীদের ন্যায্য দাবি বাস্তবায়ন করে সরকারকে আস্থা ও বিশ্বাস অর্জন করার পরামর্শ দেন হকার নেতারা।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাশিম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের সহ-সভাপতি মঞ্জুর মঈন, সংগঠনের যুগ্ম সম্পাদক হযরত আলী প্রমুখ।

২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় নিহত হন মিম ও করিম নামে দুই শিক্ষার্থী। ওই দুর্ঘটনায় ১০-১৫ জন শিক্ষার্থী আহতও হন ।

এ ঘটনায় দিয়ার বাবা ওই দিনই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন।

দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকেই নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। শনিবার তাদের আন্দোলনের সপ্তম দিনেও স্থবির হয়ে রয়েছে রাজধানী ঢাকা। নিরাপত্তাহীনতার অজুহাতে ঢাকা শহরের সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিকরা।

এসআই/এনএফ/পিআর

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।