আবরার নিহতে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ১৯ মার্চ ২০১৯

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার নিহতে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

মঙ্গলবার ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক জাহিদ সুজন এবং সাংগঠনিক সম্পাদক সাদিক রেজা স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ দাবি জানানো হয়।

আজ সকালে প্রগতি সরণিতে যমুনা ফিউচার পার্কের সামনে সু-প্রভাত বাসের চাপায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। এ ঘটনায় বাসচালক সিরাজুলকে (২৯) আটক করা হয়েছে।

যৌথ বিবৃতিতে নেতারা নিহতের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান।

একই সঙ্গে এ দুর্ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে অভিহিত করে দোষী ব্যক্তিদের বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানান। দোষী ব্যক্তিদের বিচারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পূর্ণ সংহতি জ্ঞাপন করেন তারা।

তারা বলেন, আবরারকে বাসচাপা দেয়া হয়েছে জেব্রা ক্রসিংয়ে। প্রতিনিয়ত প্রতিযোগিতায় লিপ্ত বাসচালক, বাসের গতি নিয়ন্ত্রণ ও সড়কে শৃঙ্খলা আনয়নে ব্যর্থ ট্রাফিক পুলিশ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা এ হত্যাকাণ্ডের জন্য দায়ী। সড়ক দুর্ঘটনায় আগে সংগঠিত হত্যাগুলোর সুষ্ঠু বিচার হলে এবং সড়কে কর্তৃপক্ষের নিয়মিত তদারকি বজায় থাকলে এমন ঘটনা নিঃসন্দেহে কমে আসত।

গোলাম মোস্তফা বলেন, নিরাপদ সড়কের দাবিতে কিশোরদের গত বছর মহাবিদ্রোহের পরও সড়ক ও পরিবহন কর্তৃপক্ষের টনক নড়েনি। কিশোরদের দাবিগুলো বাস্তবায়নে সরকার গরিমসি করছে। তাদের অবহেলার কারণেই প্রতিনিয়ত সড়কে ছাত্র তথা জনসাধারণ মৃত্যুমুখে পতিত হচ্ছে। এরই পরিণতিতে আবরার আহমেদকে আজ আমরা হারিয়েছি।

এএস/জেডএ/জেআইএম

টাইমলাইন