মালিবাগ থেকে কুড়িল পর্যন্ত হবে মডেল সড়ক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২১ এএম, ২৯ মার্চ ২০১৯

রাজধানীর মালিবাগ আবুল হোটেলের সামনে থেকে কুড়িল পর্যন্ত সড়কটিকে মডেল সড়ক হিসেবে তৈরি করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার নগরভবনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে এক আলোচনা সভায় তিনি এ তথ্য জানান।

মেয়র বলেন, পথচারীদের যত্রতত্র সড়ক পারাপার বন্ধে পুরো সড়কটির আইল্যান্ডে বসানো হবে ফেন্সিং বা লোহার গ্রিল। শুধু নির্দিষ্ট জায়গাতেই যেন পথচারীরা পারাপার হতে পারেন তার জন্য থাকবে জেব্রা ক্রসিং, ফুটওভার ব্রিজ এবং আন্ডারপাস।

নিরাপদ সড়ক এবং সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার উদ্যোগ হিসেবে এই সড়কটিকে পাইলট প্রজেক্ট হিসেবে নিয়ে মডেল সড়ক গড়ে তোলা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ১৯ মার্চ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন প্রগতি সরণি এলাকায় সুপ্রভাত বাসের ধাক্কায় মারা যান বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। এ ঘটনায় আন্দোলনে নামে বিইউপি শিক্ষার্থীরা।

পরদিন ২০ মার্চ আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে করেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম। বৈঠক শেষে মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা। মেয়রসহ সংশ্লিষ্টরা শিক্ষার্থীদের দাবিগুলো ২৮ মার্চের মধ্যে কিছুটা হলেও বাস্তবায়ন হবে বলে প্রতিশ্রুতি দেন।

শিক্ষার্থীদের দাবি-দাওয়া বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনাসহ নিরাপদ সড়ক বিনির্মাণের লক্ষ্যে বৃহস্পতিবার আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের এ সভা অনুষ্ঠিত হয়।

এএস/বিএ

টাইমলাইন