গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে কমিটির সভা বুধবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ১৯ মার্চ ২০১৯
আজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার নিহতের ঘটনায় শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে গঠিত ‘বাস রুট রেশনালাইজেশন’ সংক্রান্ত কমিটির সভা আগামীকাল বুধবার অনুষ্ঠিত হবে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সভাকক্ষে মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে সভা বিকেল ৪টায়। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়।

সভায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম, পুলিশ কমিশনার, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি), রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যানসহ মহানগরীর বাস মালিক সমিতির নেতা ও গণপরিবহন বিশেষজ্ঞরা উপস্থিত থাকার কথা রয়েছে।

সড়কের শৃঙ্খলা রক্ষায় রাজধানীতে গত রোববার (১৭ মার্চ) থেকে শুরু হয়েছে পঞ্চমবারের মতো ট্রাফিক সপ্তাহ। এরই মধ্যে মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর প্রগতি সরণিতে সু-প্রভাত বাসের চাপায় মারা যান আবরার আহমেদ চৌধুরী।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) এ শিক্ষার্থী নিহতের ঘটনায় রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় বিকেল ৫টা ৪০ মিনিট পর্যন্ত রাস্তা বন্ধ করে আন্দোলন করেন শিক্ষার্থীরা। যে কারণে এ সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ ছিল। পুলিশ, ওই এলাকার কাউন্সিলর ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুরোধে আন্দোলন আগামীকাল বুধবার সকাল পর্যন্ত স্থগিত করেছেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো ও যানজট নিরসনের লক্ষ্যে গত বছর সিনিয়র সচিব জাফর আহমেদ খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে ওই কমিটি গঠন করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।

১০ সদস্যের এ কমিটির আহ্বায়ক করা হয় ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে। কমিটিতে ডিএনসিসির মেয়রকে যুগ্ম-আহ্বায়ক করা হয়। কমিটির সদস্যরা হলেন- বিআরটিএ’র চেয়ারম্যান, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের চেয়ারম্যান, রাজউক চেয়ারম্যান, ডিএমপি কমিশনার, গণপরিবহন বিশেষজ্ঞ ড. এস এম সালেহ উদ্দিন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক।

এএস/জেডএ/এমএস

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :