বাপরে বাপ, রোদের তেজের চেয়ে ওদের তেজ বেশি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৫২ পিএম, ২০ মার্চ ২০১৯

বয়স খুব বেশি নয়, দাড়ি-গোঁফ গজিয়েছে মাত্র। শাহবাগ মোড়ে প্রখর রোদে দাঁড়িয়ে কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাষ্টিস’ ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে’ কোরাস সুরে উচ্চকণ্ঠে শ্লোগান দিচ্ছিল। মুহুর্মুহু শ্লোগান দিয়ে গলা শুকিয়ে কাঠ হলেও টাকা খরচ করে পানি কিনে খাওয়ার সমর্থ নেই ওদের। কিন্তু তাই বলে দমার পাত্র নন, দাবি আদায়ে প্রয়োজনে প্রাণ দিতে প্রস্তুত। কিন্তু যে কোনো মূল্যে নিরাপদ সড়কের আন্দোলন সফল করতে চান তারা।

movement

মিরপুর থেকে সকালে রওনা হয়ে পায়ে হেঁটে শাহবাগের আন্দোলনে যোগ দিতে এসেছেন সামিউল, তারেক ও দীপ্ত নামের তিন কলেজশিক্ষার্থী। এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে বলেন, ‘আমরা তরুণরাই পরিবর্তন আনতে পারব, কথার ফুলঝুরিতে পটানো যাবে না’।

movement

তারা বলেন, বাস ড্রাইভাররা স্কুল-কলেজের শিক্ষার্থী দেখলেই পিষে মারতে চায়। নতুন আইন করে কঠোর শাস্তির আওতায় না আনলে এভাবে আরও অনেক আবরার মারা যাবে।

movement

সরেজমিন দেখা গেছে শিক্ষার্থীরা সকাল থেকে সড়ক অবরোধ করে রাখলেও পুলিশ দর্শকের ভূমিকা পালন করছে। এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘বাপরে বাপ, এসব পোলাপানের তেজ প্রখর রোদের তেজের চেয়েও বেশি’।

এমইউ/এমএমজেড/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]