উত্তরায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২১ পিএম, ২০ মার্চ ২০১৯

সু-প্রভাত পরিবহনের বাস চাপায় মঙ্গলবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় আজ (বুধবার, ২০ মার্চ) দ্বিতীয় দিনের মতো রাজধানীর বিভিন্ন এলাকায় চলছে শিক্ষার্থীদের সড়ক অবরোধ।

সেই আন্দোলনের ধারাবাহিকতায় রাজধানীর উত্তরার হাউস বিল্ডিং এলাকায় রাস্তা বন্ধ করে আন্দোলন করছেন উত্তরা ইউনিভার্সিটিসহ কয়েকটি স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এতে করে ব্যস্ততম এই সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

এর আগে আজ (২০ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। ফলে প্রগতি সরণিতে যান চলাচল বন্ধ হয়ে গেছে। সকাল থেকেই ওই এলাকায় জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। পরে সাড়ে ৯টার দিকে তারা সড়কে নেমে বিক্ষোভ শুরু করেন।

student-1

একই দাবিতে বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে', জবাব চাই, উই ওয়ান্ট জাস্টিস, নিরাপদ সড়ক চাই’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন। শিক্ষার্থীদের এই আন্দোলনে গুরুত্বপূর্ণ এই সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

এছাড়া ধানমন্ডি ২৭ নম্বরে মিরপুর-নিউমার্কেট সড়কে অবস্থান নিয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। তারাও বিভিন্ন স্লোগান দিচ্ছেন। এ সড়কেও যান চলাচল বন্ধ হয়ে গেছে। একই দাবিতে পুরান ঢাকার রায়সা বাজার মোড়ে সড়ক অবরোধ করে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা।

student-1

উল্লেখ্য গতকাল (১৯ মার্চ) সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত পরিবহনের একটি বাসের (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হন। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় ৮ দফা দাবি ঘোষণা করে আজ (২০ মার্চ) সকাল ৮টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করে ছিলেন তারা ।

জেইউ/এমএমজেড/এমকেএইচ

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :