শিক্ষার্থীদের সঙ্গে আজ আবারও বসছেন আতিকুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪২ এএম, ২৮ মার্চ ২০১৯
ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম আজ বৃহস্পতিবার আবারও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসবেন।

শিক্ষার্থী আবরাব নিহতের ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামা শিক্ষার্থীদের দাবি-দাওয়া বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা তুলে ধরা হবে এ সভায়।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন। তিনি জানান, সভায় শিক্ষার্থীরাসহ ডিএমপি কমিশনার, বিআরটিসির চেয়ারম্যান, বিআরটিএ’র চেয়ারম্যান, পরিবহন সেক্টরের নেতৃবৃন্দসহ ট্রাফিক ও সড়ক ব্যবস্থাপনার সঙ্গে যুক্ত অন্যান্য সংস্থার প্রধানরা উপস্থিত থাকার কথা রয়েছে।

সুপ্রভাত বাসের ধাক্কায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় আজ ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত করেছিলেন বিইউপি শিক্ষার্থীরা। গত ১৯ মার্চ প্রগতি সরণি এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। এরপর রাস্তা অবরোধ করে আন্দোলনে নামেন বিইউপি শিক্ষার্থীরা। পরে ঢাকার অন্য শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এ আন্দোলনে যোগ দেন।

আন্দোলনের দ্বিতীয় দিন শিক্ষার্থীদের সঙ্গে প্রথম বৈঠকে বসেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম। বৈঠক শেষে মেয়রের আশ্বাসে আজ ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত করে বিইউপির শিক্ষার্থীরা।

গত ২০ মার্চ মেয়রের সঙ্গে প্রথম বৈঠক শেষে বিইউপির আইন বিভাগের শিক্ষার্থী তাওহিদুজ্জামান বলেছিলেন, আমাদের অন্যান্য দাবি সময়সাপেক্ষে মেনে নেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছে। এসব প্রতিশ্রুতির ফলে আমরা ২৮ তারিখ পর্যন্ত আমাদের আন্দোলন স্থগতি করেছি। ২৮ তারিখে মেয়রসহ সবাই মিলে আমাদের সঙ্গে আবার বসবেন এবং কাজের অগ্রগতি জানাবেন। আর কাজের অগ্রগতি দেখে যদি আমরা সন্তুষ্ট না হই তাহলে আমরা আমাদের কর্মসূচি ঠিক করব। আমরা নিরাপদ সড়ক চাই, নিরাপদ বাংলাদেশ চাই।

এএস/জেডএ/জেআইএম

টাইমলাইন