সংস্কৃতি জানতে সহায়তা করবে ‘ফিলিপাইন কর্নার’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ২০ এপ্রিল ২০১৯

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, ‘ফিলিপাইন কর্নার’ বাংলাদেশের পাঠকদের ফিলিপাইনের সাহিত্য-সংস্কৃতি ও সামাজিক অবস্থা সম্পর্কে জানতে সহায়তা করবে।

শনিবার দুপুরে রাজধানীর শাহবাগস্থ গণগ্রন্থাগার অধিদফতরের রেফারেন্স কক্ষে ‘গণগ্রন্থাগার অধিদফতর’ আয়োজিত ফিলিপাইন কর্নার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে ফিলিপাইন কর্নার স্থাপনের জন্য দেশটির রাষ্ট্রদূত, গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

প্রধান অতিথি হিসেবে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ ও দূরদর্শী নেতৃত্ব দেশের গণগ্রন্থাগারসমূহের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ সংক্রান্ত বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি লাইব্রেরি প্রফেশনালদের দক্ষতা বৃদ্ধিতেও কাজ করে যাচ্ছে।

এ ছাড়া পাঠকদের অনলাইন সেবা প্রদান তথা ডিজিটাল লাইব্রেরি সিস্টেম প্রতিষ্ঠার জন্যও প্রকল্প গ্রহণ করা হয়েছে। এসব প্রকল্পসমূহ বাস্তবায়িত হলে গণগ্রন্থাগারসমূহের সেবার মান আরও বৃদ্ধি পাবে বলে আশা করা যায়।

গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক আশীষ কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিসেন্ট ভিভেনসিও বান্দিলো। স্বাগত বক্তব্য দেন গণগ্রন্থাগার অধিদফতরের পরিচালক আবদুল্লাহ হারুন পাশা।

এমইউ/এমআরএম/এমকেএইচ

আপনার মতামত লিখুন :