৯ ঘণ্টা পর মগবাজার বিস্ফোরণস্থল থেকে বন্ধ হলো গ্যাস লিকেজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ০৪ জুলাই ২০২১

রাজধানীর মগবাজার ওয়্যারলেস মোড়ে অবস্থিত আউটার সার্কুলার রোডের ৭৯ নাম্বার ভবন থেকে গ্যাস লিকেজ বন্ধ হয়েছে।

রোববার (৪ জুলাই) সন্ধ্যা পৌনে ৭টার দিকে দীর্ঘ নয় ঘণ্টা পর এ লিকেজ বন্ধ করতে সক্ষম হয় তিতাস। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন তিতাসের ঢাকা দক্ষিণ শাখার সহকারী ম্যানেজার দিদারুল আলম।

jagonews24

তিনি বলেন, সকালে ফায়ার সার্ভিসের মাধ্যমে খবর পাওয়ার পর আমাদের টিম কাজ শুরু করে। বিস্ফোরণ ভবনের সামনে থেকে গ্যাস বের হচ্ছিল। সন্ধান পেয়ে মাটি খুঁড়ে সন্ধ্যায় গ্যাসের পাইপ সিলগালা করা হয়।

এর আগে ঘটনাস্থলে কর্মরত পুলিশ সদস্যদের মাধ্যমে সকাল সাড়ে ৯টায় গ্যাস লিকেজের কথা জানতে পারে ফায়ার সার্ভিস।

এর আগে সকাল ৯টা ৩৮ মিনিটে গ্যাস বের হওয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। গ্যাস বের হওয়ার কারণ অনুসন্ধান ও তা বন্ধের জন্য অত্যাধুনিক যন্ত্রের সাহায্যে কাজ করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এরপর তিতাস এসে কাজ শুরু করে।

jagonews24

উল্লেখ্য, গত ২৭ জুন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর মগবাজার ওয়্যারলেস গেট এলাকায় একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ভবনটির একাংশ ধসে পড়ে। বাসে, গাড়িতে, ভবনে, পথে থাকা শতাধিক মানুষ এতে আহত হন। এ ঘটনায় এখন পর্যন্ত মারা গেছেন ১১ জন।

ভয়াবহ এ বিস্ফোরণের ঘটনায় গত ২৯ জুন অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. রেজাউল করিম। সর্বশেষ এ ঘটনা তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) বম্ব ডিসপোজাল ইউনিটকে।

টিটি/এআরএ/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]