বিস্ফোরণের সাড়ে চার ঘণ্টা পর মগবাজারে যান চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৭ এএম, ২৮ জুন ২০২১

রাজধানীর মগবাজারে একটি ভবনে বিস্ফোরণের পর রাত পৌনে ৮টার দিকে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ ঘটনার প্রায় সাড়ে চার ঘণ্টা পর ওই সড়কে আবারও যান চলাচল শুরু হয়েছে। রাত ১২টা ২৫ মিনিটের দিকে মগবাজার থেকে সাতরাস্তা, বাংলামোটর, শান্তিনগর ও মৌচাকে যান চলাচল স্বাভাবিক করা হয়।

তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ১টা) রাস্তার উত্তর পাশ চালু হলেও দক্ষিণ পাশের রাস্তা বন্ধ রয়েছে। রাস্তায় পুলিশ ও র‌্যাবের টহলও অব্যাহত রয়েছে। মানুষের দুর্ভোগ কমাতে পুলিশের সহযোগিতায় রাস্তার একপাশে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

সেখানে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জাগো নিউজকে জানিয়েছেন, অপর পাশে যান চলাচলের ব্যবস্থা করা হবে দ্রুততম সময়ের মধ্যে।

রোববার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার পর আউটার সার্কুলার রোডের পুরনো একটি তিনতলা ভবনের নিচতলায় বিস্ফোরণ ঘটে। এতে ওই এলাকার আশপাশ বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে ওঠে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ওই ভবনের নিচতলায় খাবারের দোকান শর্মা হাউজ, বেঙ্গলের শোরুম ও দ্বিতীয় তলায় সিঙ্গারের বিক্রয় কেন্দ্র ছিল। সড়কের পাশের ওই ভবনের বিপরীত দিকে বিশাল সেন্টার, আড়ংয়ের শোরুম ও রাশমনো হাসপাতালসহ আশপাশের ১৪টি ভবন ক্ষতিগ্রস্ত হয়।

সড়কের ওপর থাকা অন্তত ৪-৫টি বাস ক্ষতিগ্রস্ত হয়েছে। সবগুলো বাসের কাঁচ ভেঙে যায়। রাস্তা ও বাসের ভেতরে রক্তের দাগ দেখা যায়। ভবনের আসবাবপত্র ও যাত্রীদের মালপত্র ছড়ানো-ছিটানো অবস্থায় দেখা যায়।

বিস্ফোরণের ঘটনায় অন্তত সাতজন নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিট এবং আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণে যাদের পোড়ার ক্ষত হয়েছে তাদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা দেয়া হচ্ছে। সেখানে চিকিৎসাধীন অন্তত তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

এফএইচ/এমএইচআর/এআরএ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।