কোনো শক্তি আমাকে দাবায়ে রাখতে পারবে না: মুরাদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ২৫ নভেম্বর ২০২১

১৯৭২ সালের সংবিধানের মূল নীতিতে ফিরে যেতে হবে উল্লেখ করে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, আমি জয় বাংলা ও বঙ্গবন্ধু-শেখ হাসিনার কথা বলবোই। কোনো শক্তি আমাকে দাবায়ে রাখতে পারবে না।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) জাতীয় জাদুঘরের সামনে মুক্তিযোদ্ধা মঞ্চ আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন। দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুদণ্ডের রায় ঘোষণা ও তা কার্যকরের দাবিতে এ সমাবেশ হয়।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমার দাবি, সাঈদীকে মৃত্যুদণ্ড দিয়ে তা কার্যকর করা হোক। সাঈদীর আমৃত্যু সাজার বিরুদ্ধে প্রয়াত এটর্নি জেনারেল মাহবুবে আলম রিভিউ করে গেছেন, সেই রিভিউ কার্যকর করতে হবে। আমাদের শপথ, সাঈদীর ফাঁসি কার্যকর না হওয়া পর্যন্ত আন্দোলন করে যাবোই।

দেলাওয়ার হোসাইন সাঈদী ১৯৭১ সালে পিরোজপুরে মানবতাবিরোধী অপরাধের মাস্টারমাইন্ড ছিলেন উল্লেখ করে মুরাদ হাসান বলেন, সাঈদী সরাসরি যুক্ত থেকে গণহত্যা-লুণ্ঠন ও নির্যাতনসহ নানা অপকর্ম করেছেন।

তিনি আরও বলেন, বাংলার মানুষ যখন মুজিববর্ষ পালন করছে, যখন বিশ্ব অবাক দৃষ্টিতে দেখছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নে এগিয়ে চলছে বাংলাদেশ। সেই দেশে কোনো দেশবিরোধীর স্থান নেই। ৩০ লাখ শহীদের রক্তে রঞ্জিত এই দেশের মাটিতে মানবতাবিরোধী অপরাধীকে জেলখানায় আরাম-আয়েশে থাকতে দেওয়া যায় না।

বাংলার মাটিতে ধর্মের নামে কোনো রাজনীতি হতে দেওয়া যায় না মন্তব্য করে তথ্য প্রতিমন্ত্রী বলেন, এই বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধাদের, এই দেশ বঙ্গবন্ধুর, এই বাংলাদেশ প্রধানমন্ত্রীর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া প্রমুখ।

আইএইচআর/জেডএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]