পি কে হালদারের প্রভুদের জনগণের সামনে আনতে হবে: মোশাররফ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ১৬ মে ২০২২

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, পি কে হালদারের শতকোটি টাকা পাচারে কে সহায়তা করেছে? সরকারের উচ্চ পর্যায় থেকে যদি সহায়তা না থাকে, একজন ব্যক্তির পক্ষে কয়েকজন আত্মীয়-স্বজন নিয়ে ৬ হাজার কোটি টাকা আত্মসাৎ এবং বিদেশে সাড়ে ৩ হাজার কোটি টাকা পাচার সম্ভব নয়।

সোমবার (১৬ মে) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে গণতন্ত্র ফোরামের উদ্যোগে ‘চলমান সংকট নিরসনে নিরপেক্ষ নির্বাচনের গুরুত্ব’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, আমরা দাবি করছি শুধু পি কে হালদার নয়, যারা তার সহযোগী ছিলেন, যারা তার প্রভু, যাদের হয়ে পি কে হালদার কাজ করছিল, সবকিছু জনগণের সামনে প্রকাশ করতে হবে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, তারপরও প্রশ্ন থাকে পি কে হালদার কি একজন? একজন পি কে হালদারকে আমাদের সামনে দেখানো হচ্ছে। যাতে করে আমরা বলি এই যে সরকার পাচারকারীদের ধরছে।

সরকারের ইভিএম এ নির্বাচনের পরিকল্পনার সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগের দুই নির্বাচনের যে কৌশল এটা জনগণের কাছে প্রকাশ পেয়ে গেছে। এখন নতুন কৌশল হচ্ছে ইভিএম। অনেক উন্নত দেশে যেখানে ইভিএম পদ্ধতি চালু করেছিল, সেগুলোতে আইন করে বাতিল করা হয়েছে। আর আমাদের এখানে ঘুম নেই তাদের। আমাদের দেশের মানুষ ভোট দিতে নিজেই যেতে পারে না অথচ এখন ইভিএম এ ভোট দেবে!

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহীমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ প্রমুখ।

কেএইচ/এমএইচআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]