জাজাইয়ের তাণ্ডব, ৮.১ ওভারেই জয় বাংলা টাইগার্সের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫২ পিএম, ২৬ নভেম্বর ২০২১

টি-টোয়েন্টি হোক আর টি-টেন, সব জায়গাতে এখন আফগানদের দাপট। দুই আফগান ব্যাটসম্যান বৃহস্পতিবারের দুটি ম্যাচ স্রেফ নিজেদের করে নিয়েছিলেন। হযরতউল্লাহ জাজাই এবং রহমানুল্লাহ গুরবাজ। এ দু’জনের ব্যাটে উড়ে গেছে তাদের দুই প্রতিপক্ষ দল।

প্রথম ম্যাচে ডেকান গ্ল্যাডিয়েটর্সকে ৮.১ ওভারে ৯ উইকেটের ব্যবধানে হারায় বাংলা টাইগার্স। আবুধাবি টি-টেন লিগে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ডেকান গ্ল্যাডিয়েটর্স এবং বাংলা টাইগার্স। টস জিতে বাংলা টাইগার্সের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি ব্যাট করার আমন্ত্রন জানান ডেকান গ্ল্যাডিয়েটর্সকে।

টম ব্যান্টন ডেভিড ওয়াইজ এবং ওডেন স্মিথের ব্যাটে ভর করে নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৬ রান সংগ্রহ করে ডেকান গ্ল্যাডিয়েটর্স। টম ব্যান্টন করেন ৩০ রান। ২৫ রানে ডেভিড ওয়াইজ এবং ৮ বলে ২৬ রানে অপরাজিত থাকেন ওডেন স্মিথ।

জবাব দিতে নেমে ৮.১ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলা টাইগার্স। একা হযরতউল্লাহ জাজাইয়ের ব্যাটেই উড়ে যায় ডেকান গ্ল্যাডিয়েটর্স। ২৬ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন জাজাই। ৩টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন তিনি। ১০ বলে ২২ রান করে আউট হন জনসন চার্লস। উইল জ্যাক অপরাজিত থাকেন ১৩ বলে ২৮ রান করে।

Gurbaz

দিনের দ্বিতীয় ম্যাচেও আরেক আফগান ব্যাটারের তাণ্ডব। এই ম্যাচে নর্দান ওয়ারিয়র্সকে ৮ উইকেটে হারায় দিল্লি বুলস।

প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১২৮ রান করে নর্দান ওয়ারিয়র্স। ২২ বলে ৫৬ রান করেন রভম্যান পাওয়েল। ৯ বলে ২৬ রান করেন রস হুইটলি।

জবাব দিতে নেমে রহমানুল্লাহ গুরবাজ আর লুক রাইট মিলেই দিল্লি বুলসকে হারিয়ে দেয়। ৩২ বলে ৭০ রান করে আউট হন রহমানুল্লাহ গুরবাজ। ৬টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন তিনি।

১৮ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন লুক রাইট। শেষ পর্যন্ত ১ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি বুলস।

আইএইএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]