অক্ষরের ঘূর্ণিতে ২৯৬ রানে অলআউট নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ২৭ নভেম্বর ২০২১

কানপুরের টিপিক্যাল স্পিন উইকেটে দ্বিতীয় দিন হয়তো ঝড় তুলেছিলেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। কিন্তু বল হাতে নিয়েই নিজের হাতের ক্যারিশমা দেখাতে মোটেও অপেক্ষা করলেন না ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল। তার ঘূর্ণি তোপে পড়ে ২৯৬ রানেই অলআউট হয়ে গেছে সফরকারী নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের দুই ওপেনারই মোটামুটি যা প্রতিরোধ গড়েছিল ভারতীয় বোলিংয়ের সামনে। ১৫১ রানের জুটি গড়ে তুলেছিলেন তারা দু’জন। ২১৪ বল খেলে উইল ইয়ং ৮৯ রান করে বিদায় নেয়ার পরই ভেঙে পড়ে কিউইদের সমস্ত প্রতিরোধ।

টম ল্যাথাম চেষ্টা করেছিলেন একপ্রান্ত ধরে রাখার। কিন্তু তিনিও আউট হয়ে যান ৯৫ রান করে। ৫ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি ল্যাথাম। পরের ব্যাটারদের মধ্যে কেন উইলিয়ামসন ১৮, রস টেলর ১১, হেনরি নিকোলস ২, টম ব্লান্ডেল আউট হন ১৩ রান করে।

অভিষিক্ত রাচিন রবিন্দ্র আউট হন ১৩ রান করে। কাইল জেমিসন ২৩ রান করে বিদায় নেন। শেষ পর্যন্ত ১৪২.৩ ওভার ব্যাট করে ২.০৭ রান রেটে স্কোরবোর্ডে নিউজিল্যান্ড তোলে ২৯৬ রান।

অক্ষর প্যাটেল নেন ৫ উইকেট। রবিচন্দ্রন অশ্বিন নেন ৩ উইকেট। উমেষ যাদব, রবিন্দ্র জাদেজা নেন ১টি করে উইকেট।

প্রথম ইনিংসে ভারত করেছিল ৩৪৫ রান। অর্থ্যাৎ ৪৯ রানের লিড পেয়ে যায় আজিঙ্কা রাহানের দল। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অবশ্য শুরুতেই ওপেনার শুভমান গিলের উইকেট হারায় ভারত। কাইল জেমিসনের বলে বোল্ড হয়ে যান তিনি। তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে ১৪ রান করে ভারত। ৪ রানে মায়াঙ্ক আগরওয়াল এবং ৯ রানে উইকেটে রয়েছেন চেতেশ্বর পুজারা।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]