ব্যাঙ্গালুরুতেই থাকছেন কোহলি, চেন্নাইয়ে ধোনি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৫ এএম, ৩০ নভেম্বর ২০২১

২০২১ সালের আইপিএলই ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) অধিনায়ক হিসেবে বিরাট কোহলির শেষ মৌসুম। তবে কোহলির প্রতি মায়া ছাড়তে না পেরে আরসিবি তাকে দলে রেখে দিয়েছে। এই মায়ার টানে চেন্নাই সুপার কিংসে থাকছেন মহেন্দ্র সিং ধোনিও। আর মুম্বাই ইন্ডিয়ানসে থাকছেন রোহিত শর্মা।

এছাড়া কোহলির সঙ্গে আরসিবিতে থাকছেন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। মুম্বাইয়ে রোহিতের সঙ্গী হিসেবে থেকে যাচ্ছেন জাসপ্রিত বুমরাহ। চেন্নাইয়ে ধোনির সঙ্গে হয়ে থাকছেন ফিল্ডিংয়ের অন্যতম বিজ্ঞাপন রবীন্দ্র জাদেজা। কলকাতা নাইট রাইডার্সে থাকছেন দুই ক্যারিবীয় তারকা- আন্দ্রে রাসেল ও সুনিল নারিন।

জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর প্রতিবেদনে অনানুষ্ঠানিক খবরে জানানো হয়েছে এসব তথ্য। আজ (মঙ্গলবার) সব দলকে আনুষ্ঠানিকভাবে জমা দিতে নিজেদের ধরে রাখা খেলোয়াড়দের তালিকা। যা প্রায় চূড়ান্তই করে ফেলেছে সব। সেখান থেকেই জানা গেছে বেশ কয়েকটি দলের রিটেইনড খেলোয়াড়দের নাম।

আসন্ন আইপিএলে খেলোয়াড়দের রিটেনশন তালিকা

চেন্নাই সুপার কিংস: রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র ধোনি, রুতুরাজ গায়কদ, মঈন আলি।
কলকাতা নাইট রাইডার্স: সুনিল নারিন, আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আয়ার।
সানরাইজার্স হায়দরাবাদ: কেইন উইলিয়ামসন
মুম্বাই ইন্ডিয়ানস: রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু: বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল
দিল্লি ক্যাপিটালস: রিশাভ পান্ত, পৃথ্বী শ, অক্ষর প্যাটেল, এনরিখ নর্তজে
রাজস্থান রয়্যালস: সাঞ্জু স্যামসন

আগের আট ফ্র্যাঞ্জাইজির সঙ্গে দুই নতুন ফ্র্যাঞ্চাইজি- লখনৌ ও আহমেদাবাদ মিলে দশ দল নিয়ে হবে ২০২২ সালের আইপিএল। এই আসরের জন্য মেগা নিলামে প্রতিটি দলের বাজেট নির্ধারণ করা হয়েছে ৯০ কোটি রূপি।

বিদ্যমান দলগুলোর মধ্যে যে দলগুলো চারজন খেলোয়াড় ধরে রাখবে তাদের থেকে ৪২ কোটি রূপি কেটে নেওয়া হবে। তিন খেলোয়াড় ধরে রাখা দলের পকেট থেকে কাটা হবে ৩৩ কোটি রূপি। দুই ও এক খেলোয়াড় ধরে রাখা দলগুলোর বাজেট থেকে যথাক্রমে ২৪ কোটি ও ১৪ কোটি রূপি কাটা যাবে।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]